[x]
[x]
ঢাকা, রবিবার, ৬ কার্তিক ১৪২৫, ২১ অক্টোবর ২০১৮
bangla news

দেশে কোনো সরকার নেই: মওদুদ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৮-১০ ৪:৫৯:৫৭ এএম
মতবিনিময় সভায় বক্তব্য দিচ্ছেন ব্যারিস্টার মওদুদ আহমদ-ছবি-বাংলানিউজ

মতবিনিময় সভায় বক্তব্য দিচ্ছেন ব্যারিস্টার মওদুদ আহমদ-ছবি-বাংলানিউজ

ঢাকা: কখন, কোথায়, কী ঘটবে আমরা কেউ জানি না। শুধু এটুকু জানি দেশে কোনো সরকার নেই, যেটুকু আছে সেটুকুরও পরিবর্তনের সময় চলে এসেছে। কারণ এই সরকারের শেষ সময় এসে গেছে।

শুক্রবার (১০ আগস্ট) দুপুরে জাতীয় প্রেসক্লাবে নাগরিক অধিকার আন্দোলন ফোরাম আয়োজিত এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ একথা বলেন।

মওদুদ বলেন, সময় আসছে একটা সক্রিয় ঈমানি ভূমিকা পালন করার। সব কিছু দেখে মনে হয় দেশে কোনো সরকার নেই। র‌্যাব আছে, পুলিশ আছে, কিন্তু কোনো সরকার আছে বলে মনে হয় না। বাংলাদেশ ব্যাংক থেকে টাকা পাচার হয়ে গেলো। সোনা থেকে শুরু করে কয়লা পর্যন্ত চুরি করা হলো, কিন্তু কাউকে গ্রেফতার করা হয়নি। সরকার থাকলে এগুলো হওয়ার কথা নয়।

তিনি বলেন, বিএনপি সভাপতি খালেদা জিয়া কারাগারে। আমরা সবাই মামলায় জর্জরিত। আমাদের এমন কোনো নেতাকর্মী নেই যারা মামলার আসামি নয়। কিন্তু তাতে কি হয়েছে? প্রকৃতির যে আইন, নিয়ম এগুলো নিজস্ব গতিতে চলে। 

ন্যায্য দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর সরকার যে নির্যাতন করেছে এটা তাদের জন্য বুমেরাং হবে উল্লেখ করে বিএনপির এই নেতা বলেন, এজন্য সরকারকে চরম মূল্য দিতে হবে। 

নির্বাচনে অনিয়ম হতেই পারে প্রধান নির্বাচন কমিশনারের এমন বক্তব্যের কড়া সমলোচনা করে মওদুদ বলেন, এই কথা বলার পর তার (নির্বাচন কমিশনার) পদে থাকার কোনো যৌক্তিকতা নেই। অবিলম্বে আমরা তার পদত্যাগ দাবি করছি।

আয়োজক সংগঠনের উপদেষ্টা সাঈদ আহমেদ আসলামের সভাপতিত্বে এবং সংগঠনের সাধারণ সম্পাদক এম জাহাঙ্গীর আলমের সঞ্চালনায় মতবিনিময় সভায় বিএনপির ভাইস চেয়ারম্যান শওকত মাহমুদ, যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট সৈয়দ মোয়াজ্জেম আলাল, নির্বাহী কমিটির সদস্য আবু নাসের মোহাম্মাদ রহমাতুল্লাহ, জিনাফের সভাপতি লায়ন মিয়া মোহাম্মাদ আনোয়ার, ছাত্রদলের সহ-সাধারণ সম্পাদক আরিফা সুলতানা রুমা, কৃষকদল নেতা শাহজাহান মিয়া সম্রাট প্রমুখ বক্তব্য দেন। 

বাংলাদেশ সময়: ১৪৫৮ ঘণ্টা, আগস্ট ১০, ২০১৮
এমএইচ/আরআর

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache