ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

আওয়ামী লীগ

বিদেশিদের দ্বারে দ্বারে ধর্না দিচ্ছে বিএনপি

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৩৯ ঘণ্টা, আগস্ট ৮, ২০১৮
বিদেশিদের দ্বারে দ্বারে ধর্না দিচ্ছে বিএনপি আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। ফাইল ফটো

ঢাকা: আন্দোলন করার সক্ষমতা না থাকায় বিএনপি বিদেশিদের দ্বারে দ্বারে ধর্না দিয়ে নালিশ করে বেড়াচ্ছে বলে অভিযোগ করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। 

তিনি বলেছেন, বিএনপি এখন দেখছি বিদেশিদের দ্বারে দ্বারে ধর্না দিয়ে নালিশ করছে। এই পার্টি আবারও প্রমাণ করলো এটা বিএনপি- বাংলাদেশ ন্যাশনালিস্ট পার্টি নয়, এটা হচ্ছে বাংলাদেশ নালিশ পার্টি।

বুধবার (০৮ আগস্ট) রাজধানীর আজিমপুর এতিমখানায় বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেসা মুজিবের ৮৮তম জন্মবার্ষিকী উপলক্ষে খাবার ও বস্ত্রবিতরণ অনুষ্ঠানে ওবায়দুল কাদের এসব কথা বলেন।  

তিনি বলেন, এই মুহূর্তে দেশে আন্দোলন হওয়ার মতো কোনো পরিস্থিতি নেই। অথচ এই মুহূর্তে নানা অশুভ খেলা চলছে। বিএনপি একবার কোটা আন্দোলনে ভর করে, একবার শিক্ষার্থীদের নিরাপদ সড়কের উপর ভর করে। এখন আবার নিরাপদ সড়ক আন্দোলনেও ভর করেছিল, কিন্তু সফলতা আসেনি। শিশুরা বাড়ি ফিরে গেছে।

‌‌'আসলে বিএনপির আন্দোলন করার সক্ষমতা নেই। যারা নিজের আন্দোলন করার সক্ষমতা নেই, তারা ব্যর্থ হয়ে বিদেশিদের কাছে দেশের কথা বলছে, নালিশ, এরা দেশপ্রেমী নয়। '

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, হামলায় আমাদের ৪৬ নেতা-কর্মী আহত। শিলা-পাথর ছাত্র-ছাত্রীদের ব্যাগে ছিলো না।
অরাজনৈতিক আন্দোলনে যে রাজনীতিক অনুপ্রবেশ ঘটেছে তারা এই পাথর বহন করেছে। মিরপুর থেকে হাজার হাজার স্কুল ড্রেস ব্যাগ সংগ্রহ করেছে। নীলক্ষেত থেকে ভুয়া আইডি কার্ড সংগ্রহ করে ছাত্র-ছাত্রীদের আন্দোলনে নোংরা রাজনীতিক আন্দোলনের দিকে নিয়ে যাওয়া অশুভ এজেন্ডা যাদের তাদের নিন্দা জানাই, ধিক্কার জানাই। আজকে আরাফাত নামে আমাদের কর্মীকে বিদেশে পাঠাতে হচ্ছে। তার একটি চোখ সম্পূর্ণভাবে নষ্ট হয়ে গেছে।  

‌'কোনো কোনো মিডিয়ায় ও কোনো কোনো কাগজে এমনকি ফেসবুকে তো যেভাবে অপপ্রচার হয়েছে- বলা হয়েছিল সে (আরাফাত) আন্দোলনরত ছাত্র। তার চোখ উপড়ে ফেলা হয়েছে। সে যে আমাদের দলের সেটা বলা হয়নি,’ বলেন তিনি।  

ওবায়দুল কাদের বলেন, বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেসা মুজিব ছিলেন বঙ্গবন্ধুর সবচেয়ে বড় অনুপ্রেরণার উৎস, সাহসের উৎস। বেগম মুজিব সহধর্মিণী ছিলেন বলে শেখ মুজিব বঙ্গবন্ধু হয়েছিলেন। এ কথা অস্বীকার করার কোনো উপায় নেই।  

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদ সদস্য এ এফ এম ফখরুল ইসলাম মুন্সী। অন্যদের মধ্যে দলটির ত্রাণ ও সমাজ কল্যাণ বিষয়ক সম্পাদক সুজিত রায় নন্দী উপস্থিত ছিলেন।  

বাংলাদেশ সময়: ১৪৩৫ ঘণ্টা, আগস্ট ০৮, ২০১৮ 
এসকে/এমএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।