ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

আওয়ামী লীগ

সরকার-ইসিকে বিতর্কিত করতে বিএনপি ব্যর্থ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৩২ ঘণ্টা, জুলাই ৩১, ২০১৮
সরকার-ইসিকে বিতর্কিত করতে বিএনপি ব্যর্থ বক্তব্য রাখছেন ওবায়দুল কাদের (ফাইল ফটো)।

ঢাকা: সরকার ও নির্বাচন কমিশনকে (ইসি) বিতর্কিত করতে বিএনপি তিন সিটি করপোরেশন নির্বাচনে অংশ নিয়েছিল বলে অভিযোগ করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তবে এই নীলনকশা বাস্তবায়নে দলটি ব্যর্থ হয়েছে বলে মন্তব্য করেন তিনি।

মন্ত্রী বলেন, তারা (বিএনপি) নির্বাচন করতে আসেনি। এসেছিল নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করতে।

এসেছিল সরকার ও ইসিকে বিতর্কিত করার নীলনকশা বাস্তবায়নে। তবে তারা এটা করতে ব্যর্থ হয়েছে।

মঙ্গলবার (৩১ জুলাই) দুপুরে ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে আয়োজিত নির্বাচন পরবর্তী সংবাদ সম্মেলনে ওবায়দুল কাদের এসব কথা বলেন।

সংবাদ সম্মেলনে তিনি বলেন, নির্বাচনে জনগণ বিএনপিকে প্রত্যাখ্যান করেছে। তারা যে বিক্ষোভ কর্মসূচি ডেকেছে তাতেও জনগণ তাদের প্রত্যাখ্যান করবে। আমাদের সরকারের গত টার্মে পাঁচটি সিটি করপোরেশন নির্বাচনে বিএনপির প্রার্থীরা জয়ী হয়েছিলেন। এবার আমরা চারটিতে জিতেছি তারা জিতেছে একটিতে। এর অর্থ সিটির পাঁচ ভাগের চার ভাগ জনগণ শেখ হাসিনার নেতৃত্বাধীন উন্নয়ন ও অর্জনের রাজনীতি গ্রহণ করেছে। বিএনপির নেতিবাচক রাজনীতিকে বর্জন করেছে। আসলে জনগণের ওপর বিএনপির কোনো আস্থা নেই। তারা কি করে প্রত্যাশা করে জনগণ তাদের ভোট দেবে।

সেতুমন্ত্রী বলেন, সিলেট সিটি করপোরেশনে বিএনপির প্রার্থী পাস করেছেন। আমরা তাকে অভিনন্দন জানাই। সেখানে আমাদের সাংগঠনিক দুর্বলতার কারণেই তাদের প্রার্থী জয়লাভ করেছেন। আমরা জানতে চাই বিএনপির প্রার্থী কি সেখানে পুনরায় নির্বাচন চান?

সংবিধান অনুযায়ী আগামী জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে। সবকিছু নির্বাচন কমিশনের নিয়ন্ত্রণে থাকবে। তারপরও বিএনপি নির্বাচনে না এলে আমাদের কিছু করণীয় থাকবে না। বিএনপি না এলেও ওই নির্বাচনে অন্যান্য রাজনৈতিক দল অংশ নেবে।

বাংলাদেশ সময়: ১৫২৭ ঘণ্টা, জুলাই ৩১, ২০১৮ 
এসকে/টিএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।