bangla news

তিন সিটিতে অঘোষিত সান্ধ্য আ‌ইন জারি করা হয়েছে: রিজভী

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৭-২৮ ১১:৩০:৫০ এএম
বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। ফাইল ফটো

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। ফাইল ফটো

ঢাকা: বরিশাল, সিলেট ও রাজশাহীতে সিটি নির্বাচনের আগে অঘোষিত সান্ধ্য আইন জারি করা হয়েছে বলে অভিযোগ করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী।

শনিবার (২৮ জুলাই) সন্ধ্যা সাড়ে সাতটায় নয়াপল্টনে দলীয় কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এ অভিযোগ করেন। 

রিজভী বলেন, তিন সিটি করপোরেশনেই ভোটাররা অন্ধকার পরিবেশের মধ্যে সময় পার করছেন। ক্ষমতাসীন দল পুলিশের সহায়তায় ভোটার শূন্য পরিস্থিতি তৈরি করতে নানা ফন্দি এঁটে চলেছে। 

‘আওয়ামী লীগ সকল আইনি বাধ্যবাধকতাকে অতিক্রম করে এক বেপরোয়া দুঃশাসন চালু করার জন্য নির্বাচন, ভোট ও মানুষের ভোটাধিকারকে বিসর্জন দিয়েছে।’

বিএনপির মুখপাত্র বলেন, অবৈধ আওয়ামী সরকার ভোট ও নির্বাচনের মুখোশ পরে মূলতঃ একতরফা নির্বাচনের মাধ্যমে বাকশালকে প্রতিষ্ঠা করছে। পঁচাত্তরের একদলীয় বাকশাল ব্যবস্থা ব্যর্থ হওয়ার গ্লানি আওয়ামী লীগ মন থেকে মুছে ফেলতে পারেনি। এখন সেই বাকশালকে গণতন্ত্রের লেবাস পরিয়ে বাস্তবায়ন করতে চাইছে সরকার।  

এ সময় বিএনপির গ্রেফতার নেতা-কর্মীদের বিরুদ্ধে দায়ের করা মিথ্যা মামলা প্রত্যাহার ও তাদের নিঃশর্ত মুক্তির দাবি জানান রিজভী। 

সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা তৈমুর আলম খন্দকার, যুগ্ম-মহাসচিব খায়রুল কবির খোকন, সহ-সাংগঠনিক সম্পাদক আব্দুল আউয়াল, নির্বাহী সদস্য অধ্যাপক আমিনুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন। 

বাংলাদেশ সময়: ২১২৫ ঘণ্টা, জুলাই ২৮, ২০১৮
এমএইচ/এমএ 

ক্লিক করুন, আরো পড়ুন :   সিটি করপোরেশন বিএনপি
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2018-07-28 11:30:50