ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

সিপিবির নেতাদের সঙ্গে ওবায়দুল কাদেরের বৈঠক

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৩৫ ঘণ্টা, জুলাই ২৪, ২০১৮
সিপিবির নেতাদের সঙ্গে ওবায়দুল কাদেরের বৈঠক ওবায়দুল কাদের ও মুজাহিদুল ইসলাম সেলিম/ফাইল ছবি

ঢাকা: বাংলাদেশের কমিউনিস্ট পার্টির (সিপিবি) নেতাদের সঙ্গে বৈঠক করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি মঙ্গলবার (২৪ জুলাই) সকাল ১১টার দিকে সিপিবি কার্যালয়ে যান।

এ সময় ওবায়দুল কাদের সিপিবি সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিম ও সাধারণ সম্পাদক মোহাম্মদ শাহ আলমের সঙ্গে বৈঠক করেন। প্রায় একঘণ্টা তিনি সেখানে ছিলেন।



আওয়ামী লীগ এবং সিপিবির সূত্র জানায়, সাম্প্রতিক রাজনৈতিক পরিস্থিতি এবং আগামী জাতীয় নির্বাচন নিয়ে সিপিবির নেতাদের সঙ্গে মতবিনিময়ের জন্য তিনি দলটির কার্যালয়ে যান।

এদিকে সিপিবির নেতাদের সঙ্গে বৈঠক প্রসঙ্গে অাওয়ামী লীগের সাধারণ সম্পাক ওবায়দুল কাদের বলেন. এটা সৌজন্য সাক্ষাৎ। এখানে রাজনীতির কোনো অংক নেই। রাজনীতিতে সৌজন্যতা বলে একটা কথা অাছে।

বিকেলে অাওয়ামী লীগের সস্পাদকমন্ডলির সভা শেষে অায়োজিত সংবাদ সম্মেলনে সাংবাদিকদের এক প্রশ্নের উত্তরে এ কথা বলেন ওবায়দুল কাদের।

এ বিষয়ে জানতে চাওয়া হলে সিপিবির সাধারণ সম্পাদক শাহ আলম বাংলানিউজ বলেন, ওবায়দুল কাদের হঠাৎ করে আমাদের অফিসে এসেছিলেন।  সৌজন্য সাক্ষাৎ হয়েছে। তিনি চা খেয়েছেন, ব্যক্তিগত পর্যায়ে খোঁজ খবর কথা-বার্তা হয়। কিছুক্ষণ পর তিনি চলে যান।  

তবে সিপিবির একটি সূত্র জানায়, সাম্প্রতিক রাজনীতি এবং নির্বাচন নিয়ে তাদের কথা হয়। এ সময় সিপিবি নেতারা বলেছেন, আমরা আওয়ামী লীগ ও বিএনপির ধারার বাইরে বাম বিকল্প শক্তি গড়ে তোলার আন্দোলন চালিয়ে যাচ্ছি। আমরা পাওয়ার গেমের (ক্ষমতার খেলা) সঙ্গে নেই। এ অবস্থান থেকে বামপন্থিদের বিচ্যুত হওয়ার কোনো সুযোগ নেই।  
এদিকে অপর একটি সূত্র জানায়, সিপিবির নেতৃত্বাধীন বাম গণতন্ত্রিক জোটের অপর শরিক বাসদের নেতাদের সঙ্গে দেখা করার জন্যও ওবায়দুল কাদের যোগাযোগ করেন। আগামীতে তাদের সঙ্গেও ওবায়দুল কাদের সাক্ষাৎ করবেন।  

১৮ জুলাই সিপিবি, বাসদ এবং বাম মোর্চার ৬টি দলসহ মোট ৮টি দলের সমন্বয়ে বাম গণতান্ত্রিক জোট গঠন করা হয়েছে। এরপর ওবায়দুল কাদের সোমবার এ জোটের প্রধান শরিক সিপিবির নেতাদের সঙ্গে বৈঠক করলেন।  

বাংলাদেশ সময়: ১৮২০ ঘণ্টা, জুলাই ২৪, ২০১৮ 
এসকে/এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad