ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

আওয়ামী লীগ

মাহমুদুর রহমানের ওপর হামলায় ছাত্রলীগ জড়িত নয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৩৭ ঘণ্টা, জুলাই ২৪, ২০১৮
মাহমুদুর রহমানের ওপর হামলায় ছাত্রলীগ জড়িত নয় বক্তব্য রাখছেন জেলা ছাত্রলীগের সভাপতি ইয়াসির আরাফাত তুষার। ছবি: বাংলানিউজ

কুষ্টিয়া: কুষ্টিয়ায় মানহানি মামলায় জামিন নিতে এসে আদালত চত্বরে আমার দেশ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমানের ওপর যে হামলা চালানো হয়েছে তাতে ছাত্রলীগ জড়িত নয় বলে দাবি করেছে কুষ্টিয়া জেলা ছাত্রলীগ।

মঙ্গলবার (২৪ জুলাই) দুপুরে কুষ্টিয়া শহরের একটি চাইনিজ রেস্টুরেন্টে সংবাদ সম্মেলনের মাধ্যমে এমনটিই দাবি করেন জেলা ছাত্রলীগের সভাপতি ইয়াসির আরাফাত তুষার।  

লিখিত বক্তব্যে তুষার বলেন, আমি মামলার বাদী।

একটি নির্দিষ্ট সময় পর্যন্ত আদালত চত্বরে আমরা উপস্থিত ছিলাম। পরে বৈরী আবহাওয়ার কারণে বিকেল ৩টার দিকে ছাত্রলীগের নেতাকর্মীদের নিয়ে আদালত চত্বর ত্যাগ করি। তারপর জানতে পারি, আদালত চত্বর থেকে বের হওয়ার সময় মাহমুদুর রহমানের ভাড়া করা প্রাইভেট কারটি ভাঙচুর করেছে দুর্বৃত্তরা। এ ঘটনার সঙ্গে কোনোভাবেই ছাত্রলীগ জড়িত নয়। জামায়াত-বিএনপি নিজেদের রাজনৈতিক দ্বন্দ্বের জেরে ছাত্রলীগকে ফাঁসাতে এ  কাণ্ড ঘটিয়েছে।

সংবাদ সম্মেলনে জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাদ আহাম্মেদ উপস্থিত ছিলেন। সাদ আহাম্মেদ দাবি করেন, ঘটনার দিন বিকেলে আদালত চত্বরে বিএনপিপন্থি আইনজীবী ও স্থানীয় বিএনপি নেতাদের সঙ্গে গোপন বৈঠক শেষ করে বাইরে বের হন মাহমুদুর রহমান। এরপর বিএনপিপন্থি আইনজীবীরা তাকে আদালত চত্বর থেকে বের করে নিয়ে যান। ওই সময় দুর্বৃত্তরা মুখে গামছা বেঁধে তার ভাড়া করা গাড়িতে হামলা চালায় এবং মাহমুদুর রহমানের ওপর হামলা চালায়।

তিনি বলেন, ছাত্রলীগ বঙ্গবন্ধুর আদর্শের সৈনিক। ছাত্রলীগ কখনও মুখে গামছা বেঁধে হামলা করে না। এটা বিএনপি-জামায়াতের রাজনৈতিক দ্বন্দ্বের জের। হামলায় তো বিএনপিপন্থি কোনো আইনজীবী আহত হননি। এটাই প্রমাণ করে যে বিএনপি-জামায়াত নিজেদের রাজনৈতিক দ্বন্দ্বের কারণে মুখে গামছা বেঁধে হামলা চালিয়ে ছাত্রলীগকে ফাঁসানোর চেষ্টা করেছে। মূলত জেলা বিএনপির সাবেক সভাপতি অধ্যাপক শহিদুল ইসলাম ও বর্তমান সভাপতি সৈয়দ মেহেদী আহমেদ রুমীর রাজনৈতিক দ্বন্দ্বের জেরেই এ হামলা চালানো হয়েছে। আমরা এ হামলার ঘটনায় জড়িতদের খুঁজে বের করে আইনের আওতায় আনতে প্রশাসনকে বলেছি।

বাংলাদেশ সময়: ১৫৩৩ ঘণ্টা, জুলাই ২৪, ২০১৮
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।