[x]
[x]
ঢাকা, রবিবার, ৫ কার্তিক ১৪২৫, ২১ অক্টোবর ২০১৮
bangla news

খালেদার চিকিৎসার দাবি ১১০১ চিকিৎসকের

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৭-১৫ ১০:৩৮:১৯ এএম
বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া (ফাইল ফটো)

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া (ফাইল ফটো)

ঢাকা: দুর্নীতি মামলায় কারান্তরীণ বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি ও সুচিকিৎসার দাবি জানিয়েছেন ১১০১জন চিকিৎসক। তারা খালেদা জিয়ার সঙ্গে তার পরিবারের সদস্যদের দেখা করতে না দেওয়ায় উদ্বেগ প্রকাশ করেছেন।

রোববার (১৫ জুলাই) রাতে এক বিবৃতিতে চিকিৎসকরা বলেন, খালেদা জিয়ার সঙ্গে তার পরিবারের সদস্যরা দেখা করতে গেলে কারাকর্তৃপক্ষ দেখা করার অনুমতি দেয়নি।

বিবৃতিতে তারা বলেন, খালেদা জিয়ার পরিবারের সদস্য, বিভিন্ন পত্র-পত্রিকা ও গণমাধ্যমে প্রকাশিত সংবাদে আমরা চিকিৎসক সমাজসহ দেশের ১৬ কোটি জনগণ তার স্বাস্থ্যের অবনতি নিয়ে অত্যন্ত উদ্বেগ ও উৎকণ্ঠার মধ্যে রয়েছে। আমরা জানি বর্তমানে তিনি গুরুতর অসুস্থ, প্রতিরাতে কাঁপুনি দিয়ে জ্বর আসে, কাশি ও জ্বর নিয়ন্ত্রণে আসছে না। সার্ভাইক্যাল স্পন্ডিলাইটিস রোগের ভয়াবহতার কারণে বাম হাত ধীরে ধীরে অবশ হয়ে যাওয়ার আশংঙ্কা দেখা দিয়েছে। কোমরের সমস্যার কারণে তার শরীরের বামপাশ ও বাম পায়ের তীব্র ব্যথা ধীরে ধীরে নিচের দিকে নামছে। তিনি ঠিকমত হাটা-চলাও করতে পারছেন না।

খালেদা জিয়াকে জরাজীর্ণ, স্যাঁতসেঁতে পরিত্যক্ত কারাগারে বন্দি করে রাখা হয়েছে। সম্পূর্ণ রাজনৈতিক উদ্দেশ্যে তাকে রাজনীতি থেকে সরিয়ে দেওয়ার জন্য তাকে বিনাচিকিৎসায় মৃত্যুর দিকে ঠেলে দিচ্ছে বর্তমান সরকার।

তারা বলেন, খালেদা জিয়া সাবেক প্রধানমন্ত্রী ও বিরোধীদলীয় নেত্রী। তিনি রাষ্ট্রের একজন সিনিয়র সিটিজেন। আমরা চিকিৎসক সমাজ অবিলম্বে তার নিঃশর্ত মুক্তির ও সুচিকিৎসার জন্য পছন্দমতো হাসাপাতালে স্থানান্তরের দাবি জানাচ্ছি।

বিবৃতি স্বাক্ষরকারী চিকিৎসকরা হলেন- অধ্যাপক ডা. মবিন খান, ডা. বায়েছ ভূঁইয়া, ডা. সিরাজউদ্দিন আহমদ, ডা. আব্দুল মান্নান মিয়া, ডা. মিজানুর রহমান, ডা. এ জেড এম জাহিদ হোসেন, ডা. ফরহাদ হালিম ডোনার, ডা. আব্দুল কুদ্দুস, ডা. মতিউর রহমানমোল্লা, ডা. এএসএম এ রায়হান প্রমুখ। 

বাংলাদেশ সময়: ২০৩৩ ঘণ্টা, জুলাই ১৫, ২০১৮
এমএইচ/ওএইচ/

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache