ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

রাজনীতি

৭ বছর পর নতুন নেতৃত্ব পেল ময়মনসিংহ ছাত্রদল

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১৭ ঘণ্টা, জুলাই ১২, ২০১৮
৭ বছর পর নতুন নেতৃত্ব পেল ময়মনসিংহ ছাত্রদল

ময়মনসিংহ: দীর্ঘ প্রতীক্ষার অবসান ঘটিয়ে অবশেষে নতুন নেতৃত্ব পেয়েছে ময়মনসিংহ জেলা দক্ষিণ-উত্তর এবং মহানগর ছাত্রদল। ফলে এ কমিটি গঠনের মধ্যদিয়ে প্রাণ ফিরে পেয়েছে নেতৃত্ব শূন্যতায় ঝিমিয়ে পড়া এ সংগঠনের নেতাকর্মীরা।

বৃহস্পতিবার (১২ জুলাই) দুপুরে কেন্দ্রীয় ছাত্রদলের সভাপতি রাজিব আহম্মেদ ও সাধারণ সম্পাদক মোহাম্মদ আকরামুল হাসান স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এসব কমিটি অনুমোদন করেন।
 
জেলা ছাত্রদল সূত্র জানায়, সর্বশেষ ২০১১ সালের মাঝামাঝি সময়ে গঠিত হয় উত্তর-দক্ষিণ সমন্বয়ে ময়মনসিংহ জেলার ৮ সদস্য বিশিষ্ট আংশিক কমিটি।

কিন্তু ঘোষিত কমিটির ৮ সদস্যের মধ্যে প্রকট গ্রুপিং এবং সমন্বয়ের অভাবে দীর্ঘ ৭ বছরেও পূর্ণাঙ্গ কমিটি গঠন করতে পারেনি সংগঠনের পদধারী শীর্ষ নেতারা।

ফলে নবীণ ও পদপ্রত্যাশী নেতাকর্মীরা দীর্ঘ সময় ধরে নতুন কমিটি গঠনের আওয়াজ তুললেও বিগত ৭ বছরেও তা হয়ে উঠেনি। আর এ কারণেই যোগ্য নেতৃত্ব সংকটে ঝিমিয়ে পড়া এ সংগঠটির কর্মকাণ্ড নিয়ে আলোচনা-সমালোচনা ছিল সংগঠনের নেতাকর্মীদের নিত্যদিনের রুটিন ওয়ার্ক।
 
ছাত্রদল নেতারা জানায়, বিগত সময়ে ছাত্রদলের ময়মনসিংহ জেলার একক কমিটি থাকলেও এবার উত্তর ও দক্ষিণ বিভক্ত করে দু’টি সাংগঠনিক কমিটি গঠন করা হয়েছে। সেই সঙ্গে চলতি বছরে ময়মনসিংহ শহর বিভাগীয় নগরের স্বীকৃতি পাওয়ায় জেলা দক্ষিণ-উত্তর কমিটির পাশাপাশি যোগ হয়েছে মহানগর কমিটি।       

প্রেস বিজ্ঞপ্তি সূত্র জানায়, ময়মনসিংহ দক্ষিণ জেলা কমিটিতে পলিটেকনিক্যাল কলেজের সাবেক এজিএস মাহাবুবুর রহমান রানাকে সভাপতি এবং আবু দাউদ রায়হানকে সাধারণ সম্পাদক করে ৮৭ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়।

একই সঙ্গে নাইমুল করিম লুইনকে সভাপতি ও তানভীর আহমেদ রবিনকে সাধারণ সম্পাদক করে ৫৫ সদস্য বিশিষ্ট মহানগর কমিটি গঠন করা হয়। এছাড়াও নিশাদ সালমান ডুননকে সভাপতি এবং রায়হান শরীফ হলুদকে সাধারন সম্পাদক করে ৩৬ সদস্য বিশিষ্ট উত্তর জেলা ছাত্রদল কমিটি গঠিত হয়েছে।  

বিষয়টি নিশ্চিত করে নবগঠিত ময়মনসিংহ জেলা ছাত্রদলের সভাপতি মাহাবুবুর রহমান রানা বলেন, দলের দুঃসময়ে অর্পিত দায়িত্ব পালনে সংগঠনের সর্বস্তরের নেতাকর্মীদের সহযোগিতা কামনা করছি। সেইসঙ্গে দেশনেত্রী খালেদা জিয়া এবং তারেক রহমানসহ ছাত্রদলের কেন্দ্রীয় নেতাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি।
 
মহানগর ছাত্রদলের নয়া সাধারন সম্পাদক তানভীর আহমেদ রবিন বলেন, সংগঠনের সব পর্যায়ের নেতাকর্মীদের ঐক্যবদ্ধ করে আগামী দিনে দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তি আন্দোলনে সফল ভূমিকা রাখতে ছাত্রদল বদ্ধপরিকর।  

বাংলাদেশ সময়: ২০১০ ঘণ্টা, জুলাই ১২, ২০১৮
এমএএএম/আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।