ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

২০২১ সাল নাগাদ বাড়ি পাবে দেশের সব ভূমিহীন পরিবার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৩৬ ঘণ্টা, জুলাই ১১, ২০১৮
২০২১ সাল নাগাদ বাড়ি পাবে দেশের সব ভূমিহীন পরিবার বক্তব্য রাখছেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এমপি। ছবি বাংলানিউজ

নাটোর: তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এমপি বলেছেন, আগামী ২০২১ সাল নাগাদ দেশের কোনো ভূমিহীন পরিবার গৃহহীন থাকবে না। সব ভূমিহীন পরিবারকে গৃহ নির্মাণ করে দেয়া হবে। তাদের থাকা ও খাওয়ার ব্যবস্থা করবে সরকার। সেই লক্ষ্য নিয়েই কাজ চলছে। 

বুধবার (১১ জুলাই) দুপুরে সিংড়া উপজেলা পরিষদ মিলনায়তনে বন্যা ও অন্যান্য প্রাকৃতিক দুর্যোগে ক্ষতিগ্রস্তদের মধ্যে ঢেউটিন ও নগদ অর্থ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এসময় প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে বরাদ্দকৃত ১০২ বান্ডল ঢেউটিন ও নগদ তিন লাখ ছয় হাজার টাকা উপজেলা প্রশাসনের উদ্যোগে ১০২টি দুস্থ পরিবারের মধ্যে বিতরণ করা হয়।

এ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সিংড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও, ভারপ্রাপ্ত) বিপুল কুমার।  

এসময় প্রতিমন্ত্রী আরো বলেন, সিংড়া উপজেলার কয়েকটি ইউনিয়নে নির্মিত আশ্রয়কেন্দ্রে বর্তমানে কয়েক হাজার ভূমিহীন পরিবার বসবাস করছেন। চলনবিলের সাধারণ মানুষ বিগত দিনে ভেলকিবাজির রাজনীতির শিকার হয়েছেন। ভোটের আগে অতিথি পাখিরা এসে ভোট নেওয়ার জন্য সাধারণ মানুষের পা ধরেছেন, কিন্তু নির্বাচনে বিজয়ী হওয়ার পর তারা সাধারণ মানুষেরই ঘাড় ধরেছেন। ভোটের আগে ও পরে তাদের চরিত্রের কোনো মিল ছিল না। গত বছরের স্মরণকালের বড় বন্যাসহ কোনো প্রাকৃতিক দুর্যোগেও তাদের দেখা মেলেনি।  

গত বছর বন্যার সময় আমরা যেভাবে মানুষের পাশে থেকেছি, তা দেশের ইতিহাসে নজির সৃষ্টি হয়েছে। ঈদের আনন্দ ভাগাভাগি করতে আমরা (জনপ্রতিনিধি) কুরবানীও আশ্রয় কেন্দ্রে করেছি।  

প্রতিমন্ত্রী এসময় দেশের উন্নয়ন, সুশাসন ও নিরাপত্তার স্বার্থে সবার প্রতি নৌকা মার্কায় ভোট দেওয়ার আহ্বান জানান।

ঢেউটিন ও নগদ টাকা বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সিংড়া পৌরসভার মেয়র মো. জান্নাতুল ফেরদৌস, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা সৈয়দ আরিফুল হক, উপজেলা আওয়ামী লীগের ধর্ম বিষয়ক সম্পাদক রুহুল আমিন প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৭২৯ ঘণ্টা, জুলাই ১১, ২০১৮
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।