[x]
[x]
ঢাকা, শুক্রবার, ৬ আশ্বিন ১৪২৫, ২১ সেপ্টেম্বর ২০১৮
bangla news

দিনাজপুরে ১০৮ জনের বিরুদ্ধে বিশেষ ক্ষমতা আইনে মামলা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৭-১১ ৬:৫৯:৪৪ এএম
হাত বোমাসহ আটক ১৬ জন

হাত বোমাসহ আটক ১৬ জন

দিনাজপুর: বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার রায়কে কেন্দ্র করে দিনাজপুরে নাশকতামূলক কর্মকাণ্ডের পরিকল্পনা করতে গোপন বৈঠককালে হাত বোমাসহ আটক ১৬ জনসহ বিএনপির ১০৮ জনের বিরুদ্ধে বিশেষ ক্ষমতা আইনে মামলা করেছে পুলিশ।

বুধবার (১১ জুলাই) দুপুরে কোতোয়ালি থানার উপ-পরিদর্শক (এসআই) আবু বক্কর সিদ্দিক বাদী হয়ে এ মামলা দায়ের করেন।

বিকেলে কোতোয়ালি থানার পরিদর্শক (তদন্ত) মো. নাজমুল হাসান আটক আসামিদের সাত দিনের রিমান্ড চেয়ে আদালতে হাজির করেন। 

আটক ১৬ জন হলেন- জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক ও দিনাজপুর শহরের বালুয়াডাঙ্গা এলাকার মৃত খতিব উদ্দিনের ছেলে বখতিয়ার আহমেদ কচি (৩৭), নবাবগঞ্জ উপজেলার কুড়াহার এলাকার আব্দুস সামাদের ছেলে মো. সাখাওয়াত হোসেন (৪৮), তিখুড় গ্রামের মৃত আব্দুর রহিমের ছেলে মো. ওয়াকিল উদ্দিন (৫০) একই এলাকার আব্দুস সাত্তারের ছেলে মানিকুল ইসলাম (৪৬), মোকসেদ আলীর ছেলে মাহফুজার রহমান (২৮), মৃত গোলাম রাব্বানীর ছেলে মামুনুর রশিদ (৪২), রাঘুবেন্দ্রপুর গ্রামের মৃত সমসের আলীর ছেলে আব্দুল নূর (৫২), একই এলাকার মৃত এমাজ উদ্দিনের ছেলে মো. জাকারিয়া (৩৪), মৃত সিরাজ উদ্দিনের ছেলে মো. আব্দুল্লাহ (৫৮), মৃত গফুরের ছেলে আব্দুল আলী বকুল (৪৮), সিদ্দিকুর রহমানের ছেলে মো. নুরুজ্জামান (২৫), হবিবুর রহমানের ছেলে খাইরুল ইসলাম (৩৮), মৃত আব্দুল মান্নানের ছেলে সিদ্দিকুর রহমান (৪২), ভোটারপাড়া গ্রামের আব্দুল মজিদের ছেলে মো. ফারুক (২৮), কমলদার এলাকার মৃত মফিজ উদ্দিনের ছেলে আখতারুজ্জামান (৩৪) ও দাউদপুর দমাই গ্রামের মৃত রজব আলীর ছেলে ফারসিদুল ইসলাম (৩০)। 

দিনাজপুর কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রেদওয়ানুর রহিম বাংলানিউজকে বলেন, আটক ১৬ জনসহ ৩৮ জনের নাম উল্লেখ করে ও অজ্ঞাতপরিচয় আরও ৭০ জনকে আসামি করে বিশেষ ক্ষমতা আইনে একটি মামলা দায়ের করা হয়েছে। কোতিয়ালি থানার মামলা নম্বর ৬৫। ওই মামলার তদন্তকারী কর্মকর্তা কোতোয়ালি থানার পরিদর্শক (তদন্ত) নাজমুল হাসান আসামিদের জিজ্ঞেসাবাদের জন্য প্রত্যেককে সাত দিনের রিমান্ড আবেদন করে আদালতে হাজির করেছেন।

বাংলাদেশ সময়: ১৭০০ ঘণ্টা, জুলাই ১১, ২০১৮
জিপি

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa