[x]
[x]
ঢাকা, শনিবার, ৭ আশ্বিন ১৪২৫, ২২ সেপ্টেম্বর ২০১৮
bangla news

‘বিএনপির একার পক্ষে নিরপেক্ষ নির্বাচন আদায় সম্ভব নয়’

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৭-০৬ ৪:৫২:৩৩ এএম
প্রতিবাদ সভায় বক্তব্য রাখছেন অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেন। ছবি: শাকিল আহমেদ

প্রতিবাদ সভায় বক্তব্য রাখছেন অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেন। ছবি: শাকিল আহমেদ

ঢাকা: জাতীয় ঐক্য ছাড়া বিএনপির একার পক্ষে নিরপেক্ষ নির্বাচন আদায় করা সম্ভব হবে না বলে মন্তব্য করেছেন দলটির ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেন।

শুক্রবার (৬ জুলাই) দুপুরে ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) স্বাধীনতা হলে আয়োজিত এক প্রতিবাদ সভায় তিনি এ মন্তব্য করেন। ‘খালেদা জিয়ার জামিন ও চিকিৎসা নিয়ে সরকারের অপকৌশল বন্ধের দাবিতে’ এ সভার আয়োজন করে নাগরিক অধিকার আন্দোলন ফোরাম।

খন্দকার মাহবুব হোসেন বলেন, দেশের এই ক্রান্তিলগ্নে গণতন্ত্র, মানুষের অধিকার যেখানে পর্যবসিত, সেখানে জাতীয় ঐক্য দরকার। বাংলাদেশের জাতীয় নেতারা আছেন। আমি আশা করি তারা বিএনপি’র আহ্বানে সাড়া দিয়ে জাতীয় ঐক্যের পথে আসবেন। যদি জাতীয় ঐক্য হয় তাহলে সরকার টিকে থাকার পথ থাকবে না। জাতীয় ঐক্য ছাড়া বিএনপির একার পক্ষে দেশে একটি নিরপেক্ষ নির্বাচন আদায় করা সম্ভব হবে বলে আমি মনে করি না।

বিএনপির এ নেতা বলেন, আজকে যেটা সবচেয়ে বেশি প্রয়োজন সেটা হলো সব ভেদাভেদ ভুলে গিয়ে মানুষের ভোটের অধিকার আদায়ের জন্য, দেশে গণতন্ত্র কায়েমের জন্য, দেশকে রক্ষার জন্য, জাতীয় ঐক্য সৃষ্টি করে রাজপথ উত্তপ্ত করা। আসুন আমরা নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনের মাধ্যমে মানুষের ভোটের  অধিকার আদায় করি।

‘আমি যেটা মনে করি বর্তমান প্রধানমন্ত্রী বাঘের পিঠে উঠেছেন। তিনি বাঘের পিঠ থেকে নামতে পারছেন না। শেষ পরিণতি কী হবে আমরা জানি না। তবে একদিন চলে যেতে হবে, সারা বাংলাদেশের মানুষের শক্তি, ২০ দলীয় জোটের শক্তি, বাংলাদেশ জাতীয়তাবাদী দলের শক্তি এবং দেশনেত্রী খালেদা জিয়ার জনপ্রিয়তা তাকে বেসামাল করে দিয়েছে। আর তা যদি না হতো, খালেদা জিয়াকে দেশের মাটিতে একটি নির্জন কারাগারে রেখে নির্যাতন করা হতো না। মানসিকভাবে শারীরিকভাবে নির্যাতন করার জন্য একটি পরিত্যক্ত কারাগারে রাখা হয়েছে তাকে।’

খন্দকার মাহবুব হোসেন বলেন, বারবার আমরা চিকিৎসার দাবি জানিয়েছি, কিন্তু সরকার গো ধরেছে, তারা তাদের পছন্দমত হাসপাতালে চিকিৎসা করাবে।  ইতিপূর্বে আমরা দেখেছি আওয়ামী লীগের বিভিন্ন নেতারা তাদের ইচ্ছামতো বিভিন্ন হাসপাতালে চিকিৎসা নিয়েছেন, কিন্তু আমাদের সেই সুযোগ দেওয়া হচ্ছে না।

আইনি প্রক্রিয়ায় খালেদা জিয়ার মুক্তির কোনো সম্ভাবনা নেই, তাই রাজপথে সরব হওয়ার আহ্বান জানান বিএনপির এই নেতা।

গাজীপুর জেলা বিএনপির যুগ্ম-সম্পাদক ভিপি ইব্রাহিমের সভাপতিত্বে সভায় অন্যদের মধ্যে বক্তব্য দেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আতাউর রহমান ঢালি, নির্বাহী কমিটির সদস্য বীর মুক্তিযোদ্ধা ইসমাঈল হোসেন বেঙ্গল, বিএনপি নেতা শাহজাহান মিয়া সম্রাট, কাজী মনিরুজ্জামান মনির, বীর মুক্তিযোদ্ধা ফরিদ উদ্দিন, কল্যাণ পার্টির সিনিয়র সহ-সভাপতি সাহিদুর রহমান তামান্না প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৪৪২ ঘণ্টা, জুলাই ০৬, ২০১৮
এমএইচ/এইচএ/

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa