[x]
[x]
ঢাকা, শনিবার, ৭ আশ্বিন ১৪২৫, ২২ সেপ্টেম্বর ২০১৮
bangla news

ব্রিটিশ মন্ত্রীর সঙ্গে ফখরুলের বৈঠক

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৬-২৯ ১০:৪৪:৩৩ এএম
মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও মার্ক ফিল্ড

মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও মার্ক ফিল্ড

ঢাকা: ঢাকায় সফররত যুক্তরাজ্যের এশিয়া ও প্রশান্ত মহাসাগরীয় বিষয়ক পররাষ্ট্র প্রতিমন্ত্রী মার্ক ফিল্ডের সঙ্গে বৈঠক করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

শুক্রবার (২৯ জুন) সন্ধ্যা ৬টার থেকে রাজধানীর বারিধারায় যুক্তরাজ্যের হাইকমিশনারের বাসায় প্রায় ঘণ্টাব্যাপী এ বৈঠক অনুষ্ঠিত হয়।

বিএনপির মহাসচিবের সঙ্গে উপস্থিত ছিলেন- স্থায়ী কমিটির সদস্য ড. আব্দুল মঈন খান ও আমির খসরু মাহমুদ চৌধুরী। অপরদিকে ব্রিটিশ মন্ত্রীর সঙ্গে ছিলেন, বাংলাদেশে নিযুক্ত ব্রিটিশ হাই কমিশনার অ্যালিসন ব্লেক।

বৈঠকের বিষয়ে জানতে চাইলে বিএনপি নেতা আব্দুল মঈন খান বাংলানিউজকে বলেন, বৈঠকে কী আলোচনা হয়েছে তা জানতে হলে মহাসচিবের সঙ্গে কথা বলেন। যেখানে মহাসচিব থাকেন সেখানে আমরা কোনো কথা বলি না। তাৎক্ষণিক মহাসচিবের মোবাইল ফোনে করে তাকে পাওয়া যায়নি।

সূত্র জানায়, দেশের সর্বশেষ রাজনৈতিক পরিস্থিতি, খালেদা জিয়ার মামলা, খুলনা-গাজীপুরের নির্বাচন ও আসন্ন তিন সিটির নির্বাচন নিয়ে তাদের মধ্যে আলোচনা হয়েছে।

এর আগে শুক্রবার ঢাকায় এসে দুপুরে যুক্তরাজ্য হাইকমিশনারের বাসায় রোহিঙ্গা ইস্যুকে প্রাধান্য দিয়ে সংবাদ সম্মেলন করেন মার্ক ফিল্ড। সংবাদ সম্মেলনে তিনি বলেন, বাংলাদেশে অবাধ ও সুষ্ঠু নির্বাচন দেখতে চায় যুক্তরাজ্য। তিনি দুই মেয়াদে নির্বাচনে অংশ না নিলে রাজনৈতিক দলের নিবন্ধন বাতিলের প্রসঙ্গটিও সামনে আনেন। বাংলাদেশের জাতীয় ও সদ্যসমাপ্ত সিটি করপোরেশন নির্বাচন নিয়েও কথা বলেন প্রতিমন্ত্রী।

এসময় সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে মার্ক ফিল্ড বলেন, বাংলাদেশে একটি অবাধ ও সুষ্ঠু নির্বাচন দেখতে চায় যুক্তরাজ্য। যেখানে সব দল ভূমিকা রাখবে। যুক্তরাজ্যে বসবাসরত বাংলাদেশিদের এখানকার নির্বাচন নিয়ে আগ্রহ রয়েছে। তিনি মনে করেন, নির্বাচনের পর যে সরকার গঠিত হবে, তাতে জনমতের প্রতিফলন ঘটবে।

বাংলাদেশ সময়: ২০২৫ জুন ২৯, ২০১৮
এমএইচ/ওএইচ/

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa