[x]
[x]
ঢাকা, বৃহস্পতিবার, ৩ কার্তিক ১৪২৫, ১৮ অক্টোবর ২০১৮
bangla news

খালেদার সুচিকিৎসার দাবি ড্যাবের

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৬-১০ ১১:৫৩:০১ এএম
লোগো

লোগো

ঢাকা: বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার চিকিৎসা নিয়ে সরকার ও কারা কর্তৃপক্ষের আচরণে উদ্বেগ জানিয়ে অবিলম্বে তার সুচিকিৎসার দাবি জানিয়েছে ডক্টরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ড্যাব)।

রোববার (১০ জুন) রাতে ড্যাব সভাপতি অধ্যাপক ডা. এ কে এম আজিজুল হক ও মহাসচিব অধ্যাপক ডা. এজেড এম জাহিদ হোসেন এক বিবৃতিতে এ দাবি জানান।

বিবৃতিতে তারা বলেন, অসুস্থ খালেদা জিয়ার প্রতি সরকারের আচরণ অত্যন্ত নিন্দনীয়। গত ৫ জুন খালেদা জিয়া মাথা ঘুরে পড়ে গিয়েছিলেন এবং ৫ থেকে ৭ মিনিট তিনি অচেতন অবস্থায় ছিলেন।

তার ব্যক্তিগত চিকিৎসকরা শনিবার পরীক্ষা-নিরীক্ষা করে এ সিদ্ধান্তে উপনীত হয়েছেন যে, তার ‘মাইল্ড স্ট্রোক’ হয়েছিল। যা পরবর্তীতে মারাত্মক পরিণতির দিকে যেতে পারে। তাই সুচিকিৎসার জন্য তাকে ইউনাইটেড হাসপাতালে স্থানান্তরে বিশেষজ্ঞ মেডিকেল টিম লিখিতপত্র পেশ করেছেন।

তারা বলেন, আমরা চিকিৎসক হিসেবে ইতোপূর্বে সংবাদ মাধ্যমের বরাতে খালেদা জিয়ার স্বাস্থ্য পরিচর্যার বিষয়টি সংশ্লিষ্ট সবার দৃষ্টি আকর্ষণের চেষ্টা করেছি। দুর্ভাগ্য যে, কারা কর্তৃপক্ষ ও সরকারের সংশ্লিষ্ট মন্ত্রণালয় এ বিষয়ে যথাযথ গুরুত্বারোপ না করে গা ছাড়া আচরণ করেছে। যা অবহেলার শামিল।

আমরা আশাকরি, সরকার বিষয়টিতে সচেতন হবেন এবং অবিলম্বে খালেদা জিয়াকে নিঃশর্ত মুক্তি দিয়ে তার সুচিকিৎসায় প্রয়োজনীয় ব্যবস্থা নেবেন। অন্যথায় এর দায়-দায়িত্ব সরকারকেই নিতে হবে।

বাংলাদেশ সময়: ২১৪৫ ঘণ্টা, জুন ১০, ২০১৮
এমএইচ/ওএইচ/

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache