ঢাকা, শুক্রবার, ৯ জ্যৈষ্ঠ ১৪২৬, ২৪ মে ২০১৯
bangla news

সরকারের আচরণ স্বৈরাচারকেও হার মানিয়েছে: জামায়াত

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১০-০৮-২৭ ৩:১৪:৩৩ পিএম

সরকারের আচরণ স্বৈরাচারকেও হার মানিয়েছে বলে মন্তব্য করেছেন জামায়াতায়ের ভারপ্রাপ্ত সেক্রেটারি জেনারেল এটিএম আজহারুল ইসলাম।

ঢাকা: সরকারের আচরণ স্বৈরাচারকেও হার মানিয়েছে বলে মন্তব্য করেছেন জামায়াতায়ের ভারপ্রাপ্ত সেক্রেটারি জেনারেল এটিএম আজহারুল ইসলাম।

শনিবার দুপুরে মগবাজারে আল ফালাহ মিলনায়তনে এক বিক্ষোভ সমাবেশে তিনি এ মন্তব্য করেন।

ঢাকা মহানগর জামায়াতের আমীর রফিকুল ইসলাম খানসহ কারাবন্দি শীর্ষ নেতাদের মুক্তির দাবিতে দেশব্যাপী বিক্ষোভ সমাবেশের অংশ হিসেবে ঢাকা মহানগর জামায়াত এ সমাবেশের আয়োজন করে।

এটিএম আজহারুল ইসলাম বলেন, ‘দেশে দীর্ঘ নয় বছর স্বৈরশাসক ক্ষমতায় ছিল। তখন আমরা রাজপথে আন্দোলনের সুযোগ পেয়েছি। আজ সরকারের একদলীয় গণতন্ত্রের কারণে বিক্ষোভ সমাবেশ ঘরের মধ্যে করতে হচ্ছে। সরকারের এই আচরণ স্বৈরাচারকেও হার মানিয়েছে।’

তিনি আরও বলেন, ‘১৯৬৬ সালে ছয় দফা ঘোষণার পর মনে হয়েছিল আওয়ামী লীগ নিশ্চিহ্ন হয়ে গেছে। কিন্তু ১৯৭১ সালে সেই আওয়ামী লীগের নেতৃত্বে স্বাধীনতা যুদ্ধ ও বিজয় অর্জন হয়েছিল। আজ নিজামীদের কারাগারে বন্দি করে যারা জামায়াতকে নিশ্চিহ্ন করার স্বপ্ন দেখছে তাদের এ স্বপ্ন কোনো দিন পূরণ হবে না।’

ঢাকা মহানগর জামায়াতের সহকারী সেক্রেটারি নুরুল ইসলাম বুলবুলের সভাপতিত্বে সমাবেশে আরও বক্তব্য রাখেন জামায়াতের সহকারী সেক্রেটারি জেনারেল অধ্যাপক মুজিবুর রহমান, কেন্দ্রীয় কর্মপরিষদের সদস্য আব্দুল হালিম, মজলিশে শূরার সদস্য রেদোয়ান উল্লাহ সাঈদী, মশিউল আলম, মঞ্জুরুল ইসলাম ভূঁইয়া ও রমনা থানা জামায়াতের  আমীর সেলিম উদ্দিন।

উল্লেখ্য, ২৭ জুলাই হরতালের আগের দিন গাড়িতে অগ্নিসংযোগ ও চালককে পুড়িয়ে মারার অভিযোগে ঢাকা মহানগর জামায়াতের আমীর রফিকুল ইসলাম খানকে ২৫ আগস্ট গ্রেপ্তার করে পুলিশ। ২৯ জুন ধর্মানুভূতিতে আঘাত হানার মামলায় জামায়াতের আমীর মতিউর রহমান নিজামী, সেক্রেটারি জেনারেল আলী আহসান মোহম্মদ মুজাহিদ, নায়েবে আমীর দেলাওয়ার হোসেন সাঈদীকে গ্রেপ্তার করে পুলিশ। এর পর ১৩ জুলাই মানবতার বিরুদ্ধে অপরাধ মামলায় সুপ্রিমকোর্ট প্রাঙ্গণে গ্রেপ্তার হন জামায়াতের সহকারী সেক্রেটারি জেনারেল মুহম্মদ কামারুজ্জামান ও আব্দুল কাদের মোল্লা।

বাংলাদেশ সময়: ১২৫৫ ঘণ্টা, আগস্ট ২৮, ২০১০

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2010-08-27 15:14:33