[x]
[x]
ঢাকা, রবিবার, ৮ আশ্বিন ১৪২৫, ২৩ সেপ্টেম্বর ২০১৮
bangla news

বঙ্গবন্ধু-১ স্যাটেলাইট উৎক্ষেপণে বিএনপি খুশি নয়

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৫-১৩ ৯:৩৪:০৪ এএম
আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ

আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ

ঢাকা: বঙ্গবন্ধু-১ স্যাটেলাইট উৎক্ষেপণে দেশবাসী খুশি হলেও বিএনপি খুশি হতে পারেনি বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ।

রোববার (১৩ মে) ঢাকা রিপোটার্স ইউনিটির তৃতীয় তলার স্বাধীনতা হলে বাংলাদেশ স্বাধীনতা পরিষদ আয়োজিত ‘বঙ্গবন্ধু স্যাটেলাইট উৎক্ষেপণ ও জননেত্রী শেখ হাসিনার মহাকাশ বিজয়’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

হাছান মাহমুদ বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে গত মেয়াদে আমরা সমুদ্র জয় করেছি, এই মেয়াদে আমরা মহাকাশও জয় করেছি। এই অর্জনে শুধু দেশের মানুষ নয়, পৃথিবীর যেখানেই বাংলাদেশি, বাঙালি ও বাংলাদেশের শুভানুধ্যায়ীরা রয়েছেন সবাই খুশি হলেও একটি পক্ষ খুশি হতে পারেনি। এরা হচ্ছে বিএনপি। তাদের এমন রাজনৈতিক দৈন্যদশা যে স্যাটেলাইট উৎক্ষেপণের পর সরকার এবং বাংলাদেশকে পর্যন্ত তারা (বিএনপি) অভিনন্দন জানাতে পারেনি। 

'বঙ্গবন্ধু স্যাটেলাইট ঘুরুক তারপর বলবো' বিএনপি নেতা মির্জা ফখরুল ইসলামের এমন বক্তব্যের কঠোর সমালোচনা করে তিনি বলেন, আমরা মনে করতাম খালেদা জিয়া একাই অজ্ঞ। এখন দেখছি মির্জা ফখরুল সাহেবরাও অজ্ঞ। নেত্রীর সঙ্গে থাকতে থাকতে বিশেষ কারণে অজ্ঞ হয়ে গেছেন। 

বিএনপি নেতারা খালেদা জিয়াকে জোর করে অসুস্থ বানাচ্ছেন মন্তব্য করে আওয়ামী লীগের এই মুখপাত্র বলেন, আদালতের রায়ে সাজাপ্রাপ্ত  খালেদা জিয়া একজন সুস্থ মানুষ। তাকে বিএনপি নেতারা ডাক্তারের মতো মতামত দিয়ে অসুস্থ বানিয়ে দিচ্ছেন। এখন মির্জা ফখরুল ইসলামও ডাক্তার, ব্যারিস্টার মওদুদ আহমেদ ব্যারিস্টার হয়েও ডাক্তার, রিজভী আহমেদ আরও বড় ডাক্তার।

বিএনপি নেতাদের উদ্দেশ্যে তিনি বলেন, রাজনীতির এই দৈন্যদশা থেকে বেরিয়ে আসুন। খালেদা জিয়া যেনো সর্বোচ্চ চিকিৎসা সেবা পান সেজন্য সরকার সচেষ্ট এবং জেলকোড অনুযায়ী সব সুযোগ-সুবিধা এমনকি অতিরিক্তও দেওয়া হচ্ছে। 

সবুজবাগ থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক লায়ন চিত্তরঞ্জন দাশের সভাপতিত্বে এতে উপস্থিত ছিলেন আওয়ামী লীগ নেতা অধ্যাপক ফজলুল হক, অ্যাড. বলরাম পোদ্দার, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক অরুণ সরকার রানা, আয়োজক সংগঠনের সাধারণ সম্পাদক শাহাদাত হোসেন টয়েল, জিন্নাত আলি খান জিন্নাহ প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৯৩৩ ঘণ্টা, মে ১৩, ২০১৮
পিআর/জেডএস

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa