[x]
[x]
ঢাকা, শুক্রবার, ৪ কার্তিক ১৪২৫, ১৯ অক্টোবর ২০১৮
bangla news

স্যাটেলাইট উৎক্ষেপণে ছাত্রলীগের আনন্দ র‌্যালি

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৫-১৩ ২:৫৬:৫৩ এএম
র‌্যালিতে ছাত্রলীগের নেতাকর্মীরা। ছবি: বাংলানিউজ

র‌্যালিতে ছাত্রলীগের নেতাকর্মীরা। ছবি: বাংলানিউজ

ঢাকা বিশ্ববিদ্যালয়: বিশ্বের ৫৭ তম দেশ হিসেবে স্যাটেলাইট উৎক্ষেপণ করায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিনন্দন জানিয়ে আনন্দ র‌্যালি বের করেছে বাংলাদেশ ছাত্রলীগ।

রোববার (১৩ মে) দুপুর ১২টার দিকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) মধুর ক্যান্টিন থেকে এ র‌্যালি বের করা হয়।

ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি সাইফুর রহমান সোহাগ ও সাধারণ সম্পাদক এসএম জাকির হোসাইন র‌্যালিতে নেতৃত্ব দেয়।

র‌্যালিটি কলাভবন, কেন্দ্রীয় গ্রন্থাগার চত্বর, কেন্দ্রীয় মসজিদ হয়ে টিএসসি রাজু ভাস্কর্যে সংক্ষিপ্ত সমাবেশের মাধ্যমে শেষ হয়।

সাইফুর রহমান সোহাগ বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আমরা স্থলসীমা, সমুদ্রসীমা বিজয় করেছি। সর্বশেষ আমরা আকাশ পথে বিজয় অর্জন করেছি। বঙ্গবন্ধু-১ স্যাটেলাইট উৎক্ষেপণ হয়েছে এজন্য বাংলাদেশ আরও একধাপ এগিয়ে গেছে। আপনারা জানেন এই স্যাটেলাইটের জন্য প্রতিবছর প্রচুর টাকা ব্যয় হতো। সেই ১৪ মিলিয়ন মার্কিন ডলার আর ব্যয় হবে না। উল্টো এই পরিমাণ টাকা আয় হবে।

জাকির হোসাইন বলেন, ‘প্রধানমন্ত্রী সোনার বাংলা গড়তে এক একটি ধাপ পার করছেন। এরই ধারাবাহিকতায় বঙ্গবন্ধু-১ স্যাটেলাইট উৎক্ষেপণ। তার নেতৃত্বে দেশ উন্নয়নের জোয়ারে ভাসছে। সামনে ভাসবে। ছাত্র সমাজের পক্ষ থেকে প্রধানমন্ত্রীকে আমরা অভিনন্দন জানাই।

র‌্যালিতে উপস্থিত ছিলেন সহ-সভাপতি হাবিবুর রহমান সুমন, সাংগঠনিক সম্পাদক মোবারক হোসাইন, কর্মসূচি ও পরিকল্পনা সম্পাদক রাকিব হোসেন, সহ-সম্পাদক পিয়াল হাসান প্রমুখ।

বাংলাদেশ সময়: ১২৫৫ ঘণ্টা, মে ১৩, ২০১৮
এসকেবি/এএটি

ক্লিক করুন, আরো পড়ুন :   বঙ্গবন্ধু স্যাটেলাইট
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db