ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয় পার্টি

স্যাটেলাইট উৎক্ষেপণে প্রধানমন্ত্রীকে এরশাদের অভিনন্দন

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭১৫ ঘণ্টা, মে ১২, ২০১৮
স্যাটেলাইট উৎক্ষেপণে প্রধানমন্ত্রীকে এরশাদের অভিনন্দন

ঢাকা: দেশের প্রথম কৃত্রিম উপগ্রহ বঙ্গবন্ধু স্যাটেলাইট-১ সফলভাবে উৎক্ষেপণে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিনন্দন জানিয়েছেন জাতীয়পার্টির (জাপা) চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ।

এছাড়াও স্যাটেলাইট বিশ্বের ভিআইপি ক্লাবে ৫৭ তম দেশ হিসেবে বাংলাদেশের অন্তর্ভূক্তির এই প্রকল্প ও প্রযুক্তির সঙ্গে সম্পৃক্তদেরও শুভেচ্ছা ও অভিনন্দন জানান তিনি।

শনিবার (১২ মে) সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহম্মদ এরশাদের প্রেস অ্যান্ড পলিটিক্যাল সেক্রেটারি সুনীল শুভরায় স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

অভিনন্দন বার্তায় জাপার চেয়ারম্যান এরশাদ বলেন, ‘শুক্রবার(১১ মে) দিনগত রাত ২টা ১৪ মিনিটে যুক্তরাষ্ট্রের ফ্লোরিডায় বঙ্গবন্ধু স্যাটেলাইট-১ সফলভাবে উৎক্ষেপণ জাতির জন্য সম্মান ও গৌরবের’।

তিনি আশা প্রকাশ করেন, বঙ্গবন্ধু স্যাটেলাইট-১ সফল পরিচালনায় বিশ্ব দরবারে বাংলাদেশের মর্যাদা আরও বাড়বে। পাশাপাশি দেশের স্যাটেলাইট টেলিভিশনগুলোকে ভাড়া বাবদ বিশাল অংকের টাকা আর অন্যকোনো দেশকে দিতে হবে না। এছাড়া ইন্টারনেট সেবাদানকারী প্রতিষ্ঠান, ভি-স্যাট ও বেতারসহ ৪০ ধরনের সেবা নিশ্চিত হবে বঙ্গবন্ধু স্যাটেলাইট-১ এর মাধ্যমে।

স্যাটেলাইট যুগে বাংলাদেশের প্রবেশকে সাহসী সিদ্ধান্ত বলেও মনে করেন সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহম্মদ এরশাদ।

 ‘এই উপগ্রহ সাফল্যের সঙ্গে উৎক্ষেপণের দিনটি আমাদের জাতীয় জীবনের ইতিহাসে স্বর্ণাক্ষরে লেখা থাকবে’।

বাংলাদেশ সময়: ১৩১৩ ঘণ্টা, মে ১২, ২০১৮
পিআর/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।