[x]
[x]
ঢাকা, সোমবার, ৭ কার্তিক ১৪২৫, ২২ অক্টোবর ২০১৮
bangla news

‘সরকারকে চ্যালেঞ্জ করে ছাত্র বিস্ফোরণ ঘটেছে’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৪-২৮ ১০:৪৬:১২ এএম
উপজেলা জেএসডি আয়োজিত জনসভায় বক্তব্য রাখেন জেএসডি'র সভাপতি আ স ম আবদুর রব

উপজেলা জেএসডি আয়োজিত জনসভায় বক্তব্য রাখেন জেএসডি'র সভাপতি আ স ম আবদুর রব

লক্ষ্মীপুর: সাবেক মন্ত্রী ও জাতীয় সমাজতান্ত্রিক দলের (জেএসডি) সভাপতি আ স ম আবদুর রব বলেছেন, সরকারকে চ্যালেঞ্জ করে ছাত্র বিস্ফোরণ ঘটেছে। এতে ছাত্ররা সফল হয়েছে। দু’দিনের আন্দোলনে ছাত্ররা সরকারকে অসহায় করে দিয়েছিল।

শনিবার (২৮ এপ্রিল) বিকেলে লক্ষ্মীপুরের রামগঞ্জের ইছাপুর ইউনিয়ন পরিষদ প্রাঙ্গণে উপজেলা জেএসডি আয়োজিত জনসভায় তিনি এসব কথা বলেন।

আবদুর রব বলেন, ‘ছাত্ররা চেয়েছিলো কোটা সংস্কার, আর সরকার দ্রুত কোটা বাতিল করার ঘোষণা দিয়ে ক্ষমতা রক্ষা করেছে। কোটা সংস্কার নিয়ে ছাত্রদের গণবিস্ফোরণ শাসক দল ও রাজনীতির জন্য নতুন বার্তা। কোন দল বা সংগঠন ছাড়াই, প্রথাগত নেতৃত্ব ছাড়াই ছাত্ররা যে ঐক্যবদ্ধ হয়ে অন্যায়ের বিরুদ্ধে দাঁড়িয়ে যেতে পারে এ বাস্তব সত্য উপলব্ধি করেই রাজনীতি নির্ধারণ করতে হবে।’

তিনি বলেন, ‘ভোটারবিহীন নির্বাচন, দুর্নীতি আর গুম-খুনের বিরুদ্ধে যেকোনো সময় ছাত্র-জনতা মিলে গণঅভ্যুত্থান ঘটাতে পারে। জাতীয় রাজনৈতিক নেতৃত্বের চেয়ে ছাত্ররা আরও বেশি অগ্রগামী তা আবার প্রমাণিত হয়েছে। কোটা সংস্কার প্রশ্নে সরকার চাতুরতা আশ্রয় নিলে ছাত্র-জনতা তা মেনে নেবে না।’

জেএসডি নেতা মো. ইব্রাহিমের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন- জেএসডি সিনিয়র সহ-সভাপতি এম এ গোফরান, সহ-সভাপতি মিসেস তানিয়া রব, আবদুল জলিল, অধ্যক্ষ মনছুরুল হক, অ্যাডভোকেট সৈয়দ বেলায়েত হোসেন বেলাল প্রমুখ।

বাংলাদেশ সময়: ২০৪৬ ঘণ্টা, এপ্রিল ২৮, ২০১৮
এসআর/জিপি

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache