ঢাকা, মঙ্গলবার, ১৭ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

শেখ হাসিনার আমলে দেশে কোনো অভাব নেই

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩০০ ঘণ্টা, এপ্রিল ২৩, ২০১৮
শেখ হাসিনার আমলে দেশে কোনো অভাব নেই শোভাযাত্রায় অংশ নেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের মন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া এমপি

রাঙামাটি: দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের মন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া এমপি বলেছেন, শেখ হাসিনার শাসনামলে দেশে কোনো অভাব নেই। দেশ এগিয়ে যাচ্ছে, দেশ এগিয়ে যাবে। 

সোমবার (২৩ এপ্রিল) দুপুরে রাঙামাটি ক্ষুদ্র নৃ-গোষ্ঠী মিলনায়তনে দুর্যোগ ও ত্রাণ মন্ত্রণালয়ের আয়োজনে এবং জেলা প্রশাসনের সহযোগিতায় পাহাড় ধস সম্পর্কে সচেতনতা বৃদ্ধি ও আগাম সতর্কতামূলক কার্যক্রম সম্পর্কিত কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, সারাদেশের চিত্র আর রাঙামাটির চিত্র এক নয়।

এলাকা ভিত্তিতে দুর্যোগ একেক রকম। রাঙামাটির প্রধান চারটি দুর্যোগ হচ্ছে পাহাড় ধস, ভূমি ধস, ভূমিকম্প এবং বজ্রপাত।

যে কোনো দুযোর্গ মোকাবেলায় আমরা এখন প্রস্তুত। দুযোর্গ মোকাবেলায় বাংলাদেশ বিশ্বের কাছে রোল মডেল। দুযোর্গ মোকাবেলার জন্য দুর্যোগ মন্ত্রণালয়ের পক্ষ থেকে ফায়ার সার্ভিস, পুলিশ এবং সেনাবাহিনীকে ইকুইপমেন্ট অগ্রিম দেওয়া হবে বলেও উল্লেখ করেন মন্ত্রী।  

মন্ত্রী এসময় রাঙামাটি জেলা প্রশাসনকে দুযোর্গ মোকাবেলার জন্য নিজ মন্ত্রণালয়ের পক্ষ থেকে ৩০০ মেট্রিকটন চাল, ৫০০ বান্ডল টিন এবং ১৫ লাখ টাকা দেন।

এসময় রাঙামাটি জেলা প্রশাসককে নির্দেশ দিয়ে মন্ত্রী বলেন, এগুলো আপনার দপ্তরে দেওয়া হলো দুযোর্গ মোকাবেলা করার জন্য। অন্য খাতে এ সাহায্যগুলো ব্যবহার করতে পারবেন না।  

এদিকে, এর আগে দুযোর্গ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের উদ্যোগে রাঙামাটি পৌরসভা প্রাঙ্গণ থেকে একটি শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে রাঙামাটি ক্ষুদ্র নৃ-গোষ্ঠী মিলনায়তনে গিয়ে শেষ হয়।

রাঙামাটি জেলা প্রশাসক একেএম মামুনুর রশীদের সভাপতিত্বে অনুষ্ঠিত কর্মশালায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন- পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের সাবেক প্রতিমন্ত্রী দীপংকর তালুকদার, রাঙামাটি আসনের জাতীয় সংসদ সদস্য ঊষাতন তালুকদার, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালায়ের সচিব শাহ কামাল, অতিরিক্ত সচিব মো. মহসিন, জেলা পরিষদের চেয়ারম্যান বৃষকেতু চাকমা, রাঙামাটি ব্রিগ্রেড কমান্ডার গোলাম ফারুক, পুলিশ সুপার আলমগীর কবির।

বাংলাদেশ সময়: ১৮৪৬ ঘণ্টা, এপ্রিল ২৩, ২০১৮
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।