[x]
[x]
ঢাকা, বুধবার, ১০ আশ্বিন ১৪২৫, ২৬ সেপ্টেম্বর ২০১৮
bangla news

খালেদা জিয়া কারাগারে বিধির বাইরে বাড়তি সুবিধা পাচ্ছেন

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৪-১৬ ৮:৫৩:৩১ এএম
ড. হাছান মাহমুদ/ফাইল ছবি

ড. হাছান মাহমুদ/ফাইল ছবি

ঢাকা: দুর্নীতির দায়ে সাজাপ্রাপ্ত বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া কারাগারে বিধির বাইরে বাড়তি সুবিধা পাচ্ছেন বলে দাবি করেছেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ।

সোমবার (১৬ এপ্রিল) জাতীয় প্রেসক্লাবের কনফারেন্স লাউঞ্জে বঙ্গবন্ধু স্বাধীনতা পরিষদ আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ দাবি করেন।

‘খালেদা জিয়াকে যেভাবে কারাগারে রাখা হয়েছে তা অত্যন্ত অমানবিক’- বিএনপি নেতা রুহুল কবির রিজভীর সম্প্রতি এমন বক্তব্যের জবাবে আওয়ামী লীগের এ মুখপাত্র বলেন, বাংলাদেশের জেলকোড অনুযায়ী কারাগারে কেউ শীততাপ নিয়ন্ত্রিত কক্ষ পাওয়ার সুযোগ নেই। খালেদা জিয়া শীতাতপ নিয়ন্ত্রিত কক্ষের মধ্যে আছেন। বাংলাদেশের আইন এবং বিধান অনুযায়ী কারাগারের মধ্যে পছন্দের গৃহপরিচারিকাকে রাখার সুযোগ নেই। 

ড. হাছান মাহমুদ বলেন, খালেদা জিয়া যখন কারাগারে যাননি তখন সভা সম্মতিতে আমরা দেখতাম তাকে হাত ধরে গাড়ি থেকে নামানো হচ্ছে। আবার হাত ধরে ঘাড়িতে তোলা হচ্ছে। কিন্তু ক’দিন আগে যখন তিনি বঙ্গবন্ধু মেডিকেল হাসপাতালে গেলেন তখন ডাক্তাররা ওনার হাত ধরতে চেয়েছিলেন, তিনি বলেছিলেন ধরতে হবে না। তিনি নিজেই হেঁটে নেমেছেন, নিজেই হেঁটে গাড়িতে উঠেছেন। অর্থাৎ তিনি সুস্থ আছেন, আগের চেয়ে ভালো আছেন। এই বিশ্রামটা তার প্রয়োজন ছিলো।
‘খালেদা জিয়াকে ছাড়া নির্বাচনে যাবেন না’ সম্প্রতি বিএনপি নেতাদের এমন বক্তব্যের কড়া সমালোচনা করে তিনি বলেন, আমি আগেও বলেছি, আজও বলবো, আপনাদের রাজনীতি কি দুর্নীতির দায়ে সাজাপ্রাপ্ত খালেদা জিয়াকে রক্ষা করা না-কি বিএনপিকে রক্ষা করা? যদি বিএনপিকে রক্ষা করাই আপনাদের রাজনীতি হয় তাহলে অবশ্যই আপনারা আগামী নির্বাচনে আসবেন। আর যদি ২০১৪ সালের মতো খালেদা জিয়ার সিদ্ধান্ত এবং তারেক রহমানের পরামর্শে নির্বাচনে না আসেন তাহলে আপনাদেরকে দূরবীন দিয়েও খুঁজে পাওয়া যাবে না।

আয়োজক সংগঠনের উপদেষ্টা হাসিবুর রহমান মানিকের সভাপতিত্বে এতে আরো উপস্থিত ছিলেন আওয়ামী লীগ নেতা অধ্যাপক ফজলুল হক, সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি গোলাম কুদ্দুছ, আরব আমিরাত আওয়ামী লীগের সভাপতি আল মামুন সরকার, সংগঠনের সাধারণ সম্পাদক মো. ফজলুল হক প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৮৫২ ঘণ্টা, এপ্রিল ১৬, ২০১৮
পিআর/জেডএস

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa