ঢাকা, মঙ্গলবার, ১৭ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

মাদ্রাসা শিক্ষকরা না বুঝে শিক্ষানীতির বিরোধীতা করেছে 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৩০ ঘণ্টা, মার্চ ১৫, ২০১৮
মাদ্রাসা শিক্ষকরা না বুঝে শিক্ষানীতির বিরোধীতা করেছে  বার্ষিক ক্রীড়া ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে শিল্পমন্ত্রী আমির হোসেন আমু/ছবি: বাংলানিউজ

ঝালকাঠি: মাদ্রাসা শিক্ষকরা না বুঝে শিক্ষানীতির বিরোধীতা করেছিলো বলে মন্তব্য করেছেন শিল্পমন্ত্রী আমির হোসেন আমু।

বৃহস্পতিবার (১৫ মার্চ) বেলা ১১ টায় ঝালকাঠি সরকারি উচ্চ বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

আমির হোসেন আমু বলেন, বর্তমানে শিক্ষার্থীরা বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে আধুনিক শিক্ষায় শিক্ষিত হতে পারছে।

এ শিক্ষানীতির বিরোধীতা করেছিলো মাদ্রাসা শিক্ষকরা, পরে তারা তাদের ভুল বুঝতে পেরেছেন। মাদ্রাসা শিক্ষাব্যবস্থা ডিজিটাল করা হয়েছে। আজকে মাদ্রাসার শিক্ষার্থীরাও ডাক্তার-ইঞ্জিনিয়ার হচ্ছে।

শিল্পমন্ত্রী বলেন, যে জাতি যতো শিক্ষিত সেই জাতি তত উন্নত। এই ভাবনা থেকেই প্রধানমন্ত্রী শিক্ষাব্যবস্থার আমূল পরিবর্তন করেছেন। এখন বছরের প্রথম দিনেই প্রাইমারি থেকে হাইস্কুল পর্যন্ত প্রতি শ্রেণিতে শিক্ষার্থীদের বিনামূল্যে বই দিচ্ছে সরকার। শিক্ষার্থীদের উপবৃত্তি দেওয়া হচ্ছে।

এরআগে অনুষ্ঠানের শুরুতেই মুক্তিযুদ্ধ বিষয়ক একটি নাটিকা প্রদর্শন করে শিক্ষার্থীরা। অনুষ্ঠানের শেষে ৫০টি ইভেন্টে অংশ নেওয়া বিদ্যালয়ের দুই শতাধিক শিক্ষার্থীর হাতে পুরস্কার তুলে দেন শিল্পমন্ত্রী।

স্থানীয় সরকার শাখার উপ পরিচালক দেলোয়ার হোসেন মাতুব্বরের সভাপতিত্বে অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন- অতিরিক্ত পুলিশ সুপার মো. জাহাঙ্গীর আলম, জেলা ভারপ্রাপ্ত শিক্ষা কর্মকর্তা বিশ্বনাথ সাহা, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট খান সাইফুল্লাহ পনির প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৬১০ ঘণ্টা, মার্চ ১৫, ২০১৮
এমএস/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।