[x]
[x]
ঢাকা, রবিবার, ৭ আশ্বিন ১৪২৫, ২৩ সেপ্টেম্বর ২০১৮
bangla news

গাইবান্ধার ভোটকেন্দ্রে পাঠানো হচ্ছে নির্বাচনী সরঞ্জাম

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৩-১২ ৮:১০:২৪ এএম
ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

গাইবান্ধা: মঙ্গলবার (১৩ মার্চ) সকাল থেকেই গাইবান্ধা-১ (সুন্দরগঞ্জ) আসনের উপ-নির্বাচনের ভোটগ্রহণ শুরু হবে।

সোমবার (১২ মার্চ) দুপুরে সুন্দরগঞ্জ উপজেলা চত্বর থেকে কেন্দ্রে কেন্দ্রে ব্যালট বক্স, ব্যালট পেপারসহ অন্য সরঞ্জামাদী পাঠানো শুরু হয়েছে।

রংপুর আঞ্চলিক নির্বাচন অফিসার ও রিটার্নিং কর্মকর্তা জিএম সাহাতাব উদ্দিনের উপস্থিতিতে এসব সরঞ্জাম পাঠানো হয়।

এদিকে রোববার (১১ মার্চ) মধ্যরাত থেকে শেষ হয়েছে নির্বাচনী সব প্রচার প্রচারণা। নির্বাচন অবাধ, সুষ্ঠু ও সবার কাছে গ্রহণযোগ্য করতে সব ধরনের প্রস্তুতি নেওয়া হয়েছে।

জেলা প্রশাসক গৌতম চন্দ্র পাল বাংলানিউজকে বলেন, মঙ্গলবারের নির্বাচনকে ঘিরে সব ধরনের প্রস্তুতি নেয়া হয়েছে। প্রায় চার হাজার আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য মাঠে থাকবেন এবং ২৫ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও চার জন বিচারিক ম্যাজিস্ট্রেট সার্বক্ষণিক দায়িত্ব পালন করবেন। এছাড়া আট প্লাটুন বিজিবি, আনসার ও র‌্যাবের সদস্যরা নিয়োজিত থাকবেন।

রংপুর আঞ্চলিক নির্বাচন অফিসার ও রির্টানিং কর্মকর্তা জিএম সাহাতাব উদ্দিন বাংলানিউজকে বলেন, রংপুর সিটি নির্বাচনের মতো একটি নিরপেক্ষ নির্বাচন আমরা সুন্দরগঞ্জে উপহার দিবো। যাতে কোনো প্রকার সংহাতময় পরিস্থিতি সৃষ্টি না হয় সেদিকে সজাগ দৃষ্টি রাখছি। মোট কথা সুন্দরগঞ্জরের নির্বাচন হবে একটি গ্রহণযোগ্য নির্বাচন।

নির্বাচন কমিশন সূত্রে জানা যায়, এ আসনে মোট চারজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করবেন। একটি পৌরসভা ও ১৫টি ইউনিয়নের ভোটাররা ১০৯টি কেন্দ্রে ভোটাধিকার প্রয়োগ করবেন। মোট ভোটার সংখ্যা ৩ লাখ ৩৮ হাজার ৫৫৬ জন। এর মধ্যে নারী ভোটারের সংখ্যা বেশি।

বাংলাদেশ সময়: ১৮০৮ ঘণ্টা, মার্চ ১২, ২০১৮
আরবি/

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa