ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

সরকারকে প্রতিহিংসার রাজনীতি থেকে বিরত থাকার আহবান ড. মোশাররফের

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২২৬ ঘণ্টা, আগস্ট ২৬, ২০১০
সরকারকে প্রতিহিংসার রাজনীতি থেকে বিরত থাকার আহবান ড. মোশাররফের

ঢাকা: সরকারকে প্রতিহিংসা ও ষড়যন্ত্রের রাজনীতি থেকে বিরত থাকার আহ্বান জানিয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন।

বৃহস্পতিবার দুপুরে রাজধানীর মুক্তাঙ্গনে আরাফাত রহমান কোকোর প্যারোল বাতিল ও তারেক রহমানের বিরুদ্ধে মিথ্যা মামলা ও ষড়যন্ত্রের প্রতিবাদে বিএনপি আয়োজিত বিক্ষোভ সমাবেশে তিনি এ আহ্বান জানান।



খন্দকার মোশাররফ বলেন, ‘সরকার ডিজিটাল বাংলাদেশ গড়ার কথা বলে এখন ফ্যাসিস্ট কায়দায় দেশ চালাচ্ছে। ’

বিদেশি প্রভূদের খুশি করতে এ সরকার ক্ষমতায় এসেছে উল্লেখ করে ড. খন্দকার মোশাররফ হোসেন বলেন, ‘দ্রব্রমূল্যের ঊর্ধ্বগতিতে জনজীবনে নাভিশ্বাস উঠেছে। সেদিকে নজর না দিয়ে সরকার জাতীয়তাবাদী শক্তিকে ধ্বংস ও ধর্মের বিরুদ্ধে ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে। ’

সরকার সকল ক্ষেত্রে ব্যর্থ হয়েছে উল্লেখ করে তিনি বলেন, ‘নিজেদের ব্যর্থতা ঢাকতে সরকার আরাফাত রহমান কোকোর প্যারোল বাতিল ও তারেক রহমানের বিরুদ্ধে ষড়যন্ত্র  করেছে। ’

জনগণকে স্বাধীনভাবে কথা বলতে দিচ্ছে না বলেও অভিযোগ করেন বিএনপির এ শীর্ষ নেতা।

বিএনপির ভাইস চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল (অব.) আলতাফ হোসেন চৌধুরীর সভাপতিত্বে সমাবেশে আরও বক্তব্য রাখেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, বিএনপির ঢাকা বিভাগীয় সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন, ঢাকা মহানগর বিএনপির সাবেক সাধারণ সম্পাদক আব্দুস সালাম, যুবদল সভাপতি মোয়াজ্জেম হোসেন আলাল, মহিলা দল সভাপতি নূরী আরা সাফা, স্বেচ্ছাসেবক দলের সভাপতি হাবীব-উন-নবী-খান সোহেল, বিএনপি নেতা আবুল খায়ের ভূঁইয়া এমপি, ছাত্রদল সভাপতি সুলতান সালাউদ্দিন টুকু প্রমূখ।

বাংলাদেশ সময় ১৩৩০ ঘণ্টা, আগস্ট ২৬, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।