[x]
[x]
ঢাকা, বুধবার, ১১ আশ্বিন ১৪২৫, ২৬ সেপ্টেম্বর ২০১৮
bangla news

৬ মাস থেকে ১ বছরের মধ্যে সরকারকে বিদায় করা সম্ভব

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৩-০৫ ৫:০৪:০৯ এএম
সেমিনারে বক্তব্য রাখেন নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না। ছবি: বাংলানিউজ

সেমিনারে বক্তব্য রাখেন নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না। ছবি: বাংলানিউজ

ঢাকা: নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না বলেছেন, লড়াই করতে হবে। ঐক্যবদ্ধভাবে লড়াই করতে পারলে জয়লাভ করা যাবে। আমরা যদি দেশের মানুষের কাছে গিয়ে কথা বলতে পারি তাহলে ছয় মাস থেকে এক বছরের মধ্যে সরকারকে বিদায় করা সম্ভব।

সোমবার (৫ মার্চ) দুপুরে জাতীয় প্রেসক্লাবের তৃতীয় তলার কনফারেন্স রুমে নাগরিক ঐক্য আয়োজিত ‘দুর্নীতি’ শীর্ষক সেমিনারে সভাপতির বক্তৃতায় তিনি এসব কথা বলেন। 

‘ড. জাফর ইকবালের ওপর হামলার পর প্রধানমন্ত্রী বলেছেন খুন যখম করে বেহেস্তে যাওয়া যায় না’। প্রধানমন্ত্রীর এ বক্তব্যের সমালোচনা করে মান্না বলেন, খুন করে যদি বেহেস্তে না যাওয়া যায় তাহলে ক্রস ফায়ার করে কি বেহেস্তে যাওয়া যাবে? তিনি জানতে চান, কার নির্দেশে কাদের নির্দেশে ক্রস ফায়ার করা হয়।

২০১৪ সালের নির্বাচন সম্পর্কে তিনি বলেন, ওই নির্বাচন নাকি অবৈধ নয়। সেটাকে নাকি অবৈধ বলা যাবে না, তবে অনৈতিক বলা যাবে। তিনি প্রশ্ন করেন, অনৈতিকটা কি অবৈধ নয়? আসলে এরা ক্ষমতায় আছে গায়ের জোরে। আর এই গায়ের জোরের সঙ্গেই মানুষ পারছে না।

‘আমাদের সবচেয়ে বড় সমস্যা হচ্ছে, আমরা যখন দল বানাই তখন কোনো নীতি নৈতিকতার ধার ধারি না। আমাদের নেতা যখন বলেন আজ সূর্য পশ্চিম দিকে উঠেছে, তখন আমরা বলি তাইতো, আজ একটু ব্যতিক্রম হয়েছে’।

মাহমুদুর রহমান মান্না দেশ থেকে দুর্নীতি দূর করার জন্য মঞ্চে উপবিষ্ট সবাইকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান। এক হয়ে সরকারের বিরুদ্ধে লড়াই করার ঘোষণা দেন।  

সেমিনারে দেশের বিভিন্ন পর্যায়ের দুর্নীতি নিয়ে ৯ পাতার একটি প্রবন্ধ উপস্থাপন করেন নাগরিক ঐক্যের কেন্দ্রীয় কমিটির সদস্য জাহেদ-উর-রহমান।

সেমিনারে আরও উপস্থিত ছিলেন- তত্ত্বাবধায়ক সরকারের সাবেক উপদেষ্টা এম হাফিজ উদ্দিন খান, ব্যারিস্টার মঈনুল হোসেন, গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী, ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক আসিফ নজরুল, বাংলাদেশ ব্যাংকের সাবেক গভর্নর সালেহ উদ্দিন আহমেদ, তেল গ্যাস বিদ্যুৎ বন্দর রক্ষা জাতীয় কমিটির সদস্য সচিব অধ্যাপক আনু মোহাম্মদ প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৪০৩ ঘণ্টা, মার্চ ০৫, ২০১৮
এমএইচ/জিপি

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa