[x]
[x]
ঢাকা, বুধবার, ১১ আশ্বিন ১৪২৫, ২৬ সেপ্টেম্বর ২০১৮
bangla news

শিগগিরই মন্ত্রিসভা থেকে পদত্যাগ: এরশাদ

বেরোবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৩-০২ ৬:১৫:৫০ এএম
সাংবাদিকদের সঙ্গে কথা বলছেন জাতীয় পার্টির চেয়ারম্যান এইচ এম এরশাদ। ছবি: বাংলানিউজ

সাংবাদিকদের সঙ্গে কথা বলছেন জাতীয় পার্টির চেয়ারম্যান এইচ এম এরশাদ। ছবি: বাংলানিউজ

রংপুর: জাতীয় পার্টির (জাপা) চেয়ারম্যান এইচ এম এরশাদ বলেছেন, সরকারের সঙ্গে আলোচনা চলছে, মন্ত্রিসভা থেকে আমি ও আমার তিন মন্ত্রী কিছু দিনের মধ্যে পদত্যাগ করবো। সরকারের মন্ত্রীত্ব নেওয়ায় জাপার ভাবমূর্তি নষ্ট হচ্ছে। আমরা তা হতে দিতে পারি না।

শুক্রবার (২ মার্চ)  দুপুরে রংপুর সার্কিট হাউজ মাঠে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এসব কথা বলেন।

এরশাদ বলেন, ‘বিরোধী দল হিসেবে জাপার মন্ত্রীত্ব নেওয়া ঠিক হয়নি। বিরোধী দল নয়, আগামীতে সরকার গঠনের হিসাব-নিকাশ করে এগিয়ে যাচ্ছে জাপা। আগামী ২৪ মার্চ ঢাকায় মহাসমাবেশের তারিখ ঘোষণা করেছি। মহাসমাবেশ মাধ্যমে দলের শক্তি প্রদর্শন করা হবে’।

আগামী নির্বাচনে বিএনপির অংশ নেওয়ার ব্যাপারে তিনি বলেন, ‘বিএনপি এখন নেতৃত্ব শূন্য হয়ে পড়েছে। একাদশ নির্বাচনে বিএনপি আসবে কিনা সে ব্যাপারে আমার যথেষ্ঠ সন্দেহ আছে। তার পরেও সরকার চেষ্টা করছে। আমরাও মনে করি তাদের নির্বাচনে অংশগ্রহণ করা উচিত’।

বিএনপির সঙ্গে জাপার জোট করার কোনোই সম্ভাবনা নেই বলেও জানান জাতীয় পার্টির শীর্ষ এ নেতা।

বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার জামিন নিয়ে হৈ-চৈ প্রসঙ্গে এরশাদ বলেন, ‘আমি ৬ বছর ২ মাস কারাগারে ছিলাম। আমার বিরুদ্ধে সব মামলাই ছিলো জামিন যোগ্য। তারপরেও জামিন পাইনি। হাইকোর্ট আদেশ দেওয়ার পরেও আমাকে সংসদে আসতে দেওয়া হয়নি। পৃথিবীর কোনো দেশে কোনো নেতাই আমার মতো নির্যাতন ভোগ করেনি। আমার প্রতি যে অবিচার করা হয়েছে তার আর কোনো নজির নেই’।

নির্বাচনে সব দলের অংশগ্রহণের আহ্বান জানিয়ে জাপা চেয়ারম্যান বলেন, দেশের রাজনৈতিক বিষয় নিয়ে বিদেশিরা কোনো প্রভাব খাটাবে না। নির্বাচন হবে সংবিধান অনুযায়ী।

এসময় উপস্থিত ছিলেন- জাপার কো-চেয়ারম্যান জিএম কাদের, দলের মহাসচিব রুহুল আমিন হাওলাদার, জাপা নেতা মেজর (অব.) খালিদ, রংপুর সিটি মেয়র ও মহানগর জাপার সভাপতি মোস্তাফিজার রহমান মোস্তফা, সাধারণ সম্পাদক এস এম ইয়াসির, যুবসংহতির নেতা আব্দুর রাজ্জাক প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৭১৫ ঘণ্টা, মার্চ ০২, ২০১৮
জিপি

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa