ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

বিএনপি

গ্রেফতার এড়াতে ব্যালকনিতে রিজভীর পতাকা প্রদর্শন!

বাংলানিউজ টিম | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮২৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৪, ২০১৮
গ্রেফতার এড়াতে ব্যালকনিতে রিজভীর পতাকা প্রদর্শন! বিএনপি কার্যালয়ের ব্যালকনিতে দাঁড়িয়ে কালো পতাকা প্রদর্শন করেন রিজভী। ছবি: জিএম মুজিবুর/বাংলানিউজ

ঢাকা: দফায় দফায় পুলিশি বাধায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির দাবিতে দলটির ডাকা পূর্ব ঘোষিত ‘কালো পতাকা’ প্রদর্শন কর্মসূচি পণ্ড হয়ে গেছে।

তবে শনিবার (২৪ ফেব্রুয়ারি) সকাল থেকেই এই কর্মসূচিতে দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীকে দেখা যায়নি। গ্রেফতার এড়াতে সকাল থেকেই তিনি কার্যালয়ের নিচে এসে কর্মসূচিতে যোগ দেননি।

 

তবে নেতাকর্মীদের ওপর পুলিশের লাঠিচার্জ ও পানি ছিঁটানোর পর কার্যালয়ের ব্যালকনিতে কালো পতাকা নিয়ে হাজির হন রিজভী! 

দুপুরে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে অবস্থান করে এমনটাই দেখা গেছে।  

সংশ্লিষ্ট সূত্র জানায়, খালেদা জিয়া কারাগারে বন্দি হওয়ার আগে থেকেই দলীয় কার্যালয়ে অবস্থান নিয়েছেন রিজভীসহ আরও কয়েকজন নেতাকর্মী।  

দীর্ঘদিন ধরেই গ্রেফতার এড়াতে তিনি সেখানে অবস্থান করছেন বলে অন্যান্য নেতাকর্মী ও আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা বলাবলি করছেন নয়াপল্টনে। কালো পতাকা হাতে রিজভী ব্যালকনিতে দাঁড়ালে এ ‘গুঞ্জন’ আরও জোরালো হয়।  

নয়াপল্টনে অবস্থান করে দেখা গেছে, বিএনপি নেতাকর্মীদের ওপর লাঠি-চার্জের পর অনেকটাই ফাঁকা হয়ে যায় নয়াপল্টন এলাকা। কেউ কেউ গ্রেফতার এড়াতে দলীয় কার্যালয়ে গিয়ে ওঠেন।  

এক পর্যায়ে সেখান থেকেও নেতাকর্মীদের বের হয়ে যেতে বলে পুলিশ। একাধিক কেন্দ্রীয় নেতা কার্যালয় থেকে বের হয়ে গেলে হঠাৎ রিজভী কার্যালয়ের ব্যালকনিতে আসেন।  

সঙ্গে আরও কয়েকজন নেতাকর্মীকে নিয়ে ব্যালকনি থেকে কালো পতাকা নেড়ে নেড়ে কর্মসূচিতে যোগ দেন তিনি। মিনিট তিনেক এভাবে কর্মসূচি পালন করে ফের কার্যালয়ের ভেতরে চলে যান রুহুল কবির রিজভী।

বাংলাদেশ সময়: ১৪২০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৪, ২০১৮
এমএসি/পিএম/এমএ  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।