[x]
[x]
ঢাকা, শুক্রবার, ৬ আশ্বিন ১৪২৫, ২১ সেপ্টেম্বর ২০১৮
bangla news

নয়াপল্টনে ‘আহত’ গয়েশ্বরের পুত্রবধূ হাসপাতালে

বাংলানিউজ টিম | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০২-২৪ ১:৫৩:৩২ এএম
হাসপাতালে নেওয়া হচ্ছে অ্যাড‌ভো‌কেট নিপুর রায় চৌধুরীকে। ছবি: জিএম মুজিবুর

হাসপাতালে নেওয়া হচ্ছে অ্যাড‌ভো‌কেট নিপুর রায় চৌধুরীকে। ছবি: জিএম মুজিবুর

ঢাকা: রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে দলটির ‘কালো পতাকা প্রদর্শন’ কর্মসূচিতে ‘আহত’ দ‌ক্ষিণ কেরাণীগঞ্জ শাখার সভাপ‌তি অ্যাড‌ভো‌কেট নিপুর রায় চৌধুরীকে হাসপাতালে পাঠানো হয়েছে। তিনি বিএনপির স্থায়ী কমিটির সদস্য কারাবন্দি গয়েশ্বর চন্দ্র রায়ের পুত্রবধূ।

কর্তৃপক্ষের অনুমতি ছাড়া কেন্দ্রীয় কার্যালয়ের সামনের সড়কে শনিবার (২৪ ফেব্রুয়ারি) বেলা ১১টার দিকে কর্মসূচি পালনকালে পুলিশ জলকামান ও কাঁদানে গ্যাস নিক্ষেপ করলে আহত হন নিপুর রায়। বিএনপির দাবি, পুলিশ কেন্দ্রীয় কার্যালয়ের ভেতরে কাঁদানে গ্যাস নিক্ষেপ করলে সেখানে অবস্থানরত নিপুর রায় আহত হন। তখন তাকে অ্যাম্বুলেন্সে করে হাসপাতালে পাঠানো হয়।

আইন-শৃঙ্খলা বাহিনী সূত্রে জানা যায়, শনিবার বেলা ১১টায় কর্মসূচি আহ্বান করা হলেও সকাল ৯টা থেকে বিএনপি এবং তার অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা নয়াপল্টন কেন্দ্রীয় কার্যালয়ের সামনের রাস্তায় জমায়েত হতে থাকেন। 

বিনা অনুমতিতে রাস্তা দখল করে কর্মসূচি পালনের করতে চাইলে পুলিশ তাদের লক্ষ্য করে জলকামান ছোড়ে। এরপর নেতাকর্মীরা কার্যালয়ের ফটকে বিভিন্ন ধরনের স্লোগান দিতে থাকেন। 

হাসপাতালে নেওয়া হচ্ছে অ্যাডভোকেট নিপুর রায় চৌধুরীকে। ছবি: ডিএইচ বাদল
এসময় কার্যালয়ের ভেতরেও কাঁদানে গ্যাস ছোড়া হয় বলে দাবি বিএনপির। দলটির নেতারা দাবি করেন, কর্মসূচি পণ্ডকালে ডিবি পুলিশ সদস্যরা বিএনপির অর্ধ-শতাধিক নেতাকর্মীকে আটক করেছেন। আহত হয়েছেন নিপুর রায় ছাড়াও ১৫-২০ জন।

আটক নেতাকর্মীদের মধ্যে দলের যুগ্ম-মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, সহ-দফতর সম্পাদক বেলাল আহমেদ, নির্বাহী কমিটির সদস্য রাশেদা বেগম ও নেওয়াজ হালিমার নাম জানা গেছে।

পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে নয়াপল্টন এলাকায় আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর বিপুলসংখ্যক সদস্য মোতায়েন রয়েছেন।

বাংলাদেশ সময়: ১২৫০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৪, ২০১৮
এইচএ/

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa