[x]
[x]
ঢাকা, শুক্রবার, ৬ আশ্বিন ১৪২৫, ২১ সেপ্টেম্বর ২০১৮
bangla news

ড. কামালকে ছাড়লেন কেন্দ্রীয় নির্বাহী সভাপতি মফিজুল

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০২-১৭ ৮:২৩:০৭ এএম
মফিজুল ইসলাম খান কামাল

মফিজুল ইসলাম খান কামাল

মানিকগঞ্জ: ড. কামাল হোসেনের নেতৃত্বাধীন গণফোরাম থেকে সরে দাঁড়ালেন দলটির কেন্দ্রীয় নির্বাহী সভাপতি সাবেক সংসদ সদস্য মফিজুল ইসলাম খান কামাল।  

শনিবার (১৭ ফেব্রুয়ারি) সকালে নিজ বাসভবনে সংবাদ সম্মেলন করে পদত্যাগের ঘোষণা দিয়ে তিনি বলেন, আপাতত কোনো রাজনৈতিক দলে যোগ দিচ্ছি না।

মুক্তিযোদ্ধা মফিজুল ইসলাম খান কামাল ১৯৬৩ সালে বৃহত্তর ঢাকা জেলা ছাত্রলীগের সহ-সভাপতি ছিলেন। পরে আওয়ামী লীগে যোগ দিয়ে ১৯৬৮ সালে জেলা কমিটির সাংগঠনিক সম্পাদক হন। স্বাধীনতা যুদ্ধে অংশ নিয়ে মুজিব বাহিনীর জেলা কমান্ডার হিসাবে দায়িত্ব পালন করেন তিনি। 

মফিজুল ১৯৭৩ সালে প্রথম জাতীয় সংসদ নির্বাচনে মানিকগঞ্জ-৩ (মানিকগঞ্জ-সাটুরিয়া) আসন থেকে নির্বাচিত হন। ১৯৭৩ থেকে ১৯৭৮ সাল পর্যন্ত তিনি মানিকগঞ্জ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও ১৯৭৮ থেকে ১৯৮১ সাল পর্যন্ত জেলা আওয়ামী লীগের সভাপতির দায়িত্ব পালন করেন। এরপর ১৯৮১ থেকে ১৯৯২ সাল পর্যন্ত আওয়ামী লীগের কেন্দ্রীয় সমাজকল্যাণ সম্পাদকের দায়িত্ব পালন করেন এই রাজনীতিক।

১৯৯২ সালে ড. কামাল হোসেন গণফোরাম গঠন করলে তিনি দলটিতে যোগ দেন। পদত্যাগের আগ পর্যন্ত মফিজুল ইসলাম খান কামাল এ দলের নির্বাহী সভাপতির দায়িত্ব পালন করছিলেন।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে বর্ষিয়ান এ রাজনীতিক বলেন, সরাসরি কোনো রাজনৈতিক দলে না থাকলেও রাজনীতি থেকে অবসরে যাচ্ছি না। 

‘বঙ্গবন্ধুর আদর্শে উজ্জীবিত হয়ে রাজনীতিতে যোগ দিয়েছিলাম’, এ মন্তব্য করলে তাকে প্রশ্ন করা হয় আওয়ামী লীগ ফেরার সম্ভাবনা আছে কি-না। জবাবে মফিজুল বলেন, বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা ১৯৮১, ৮২ ও ৮৩ সালে আমার বাড়িতে বেড়াতে এসেছিলেন। বঙ্গবন্ধুর পরিবারের সঙ্গে আমার পরিবারের একটি সুসম্পর্ক রয়েছে। আওয়ামী লীগে ফেরার ব্যাপারে দলটির সভাপতি শেখ হাসিনার সঙ্গে কোনো কথা হয়নি।

মফিজুলের এ সংবাদ সম্মেলনে গণফোরামের কোনো নেতা উপস্থিত না থাকলেও ছিলেন জেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক গাজী কামরুল হুদা সেলিম, জেলা জাসদের সাধারণ সম্পাদক আফজাল হোসেন জকি, যুগ্ম-সাধারণ সম্পাদক আসলাম খান বাবু, জেলা মহিলা লীগের সাধারণ সম্পাদক লক্ষ্মী চ্যাটার্জি, অধ্যক্ষ আবুল ইসলাম শিকাদার, অধ্যক্ষ উর্মিলা রায়, পৌরসভার সাবেক সচিব আব্দুল আজিজসহ সুশীল সমাজের প্রতিনিধিরা।

বাংলাদেশ সময়: ১৯১৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৭, ২০১৮
এইচএ/

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa