[x]
[x]
ঢাকা, শুক্রবার, ১ অগ্রহায়ণ ১৪২৫, ১৬ নভেম্বর ২০১৮
bangla news

এবার প্রকাশ্যে বক্তব্য দিলেন হাবিব-উন নবী সোহেল! 

বাংলানিউজ টিম | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০২-১৪ ২:৩৮:২৭ এএম
বিএনপির অনশন কর্মসূচিতে এসে বক্তব্য রাখেন হাবিব-উন নবী খান সোহেল। ছবি: ডিএইচ বাদল

বিএনপির অনশন কর্মসূচিতে এসে বক্তব্য রাখেন হাবিব-উন নবী খান সোহেল। ছবি: ডিএইচ বাদল

ঢাকা: ‘আত্মগোপন’ থেকে বের হয়ে এবার প্রকাশ্যে এসে বিএনপির কর্মসূচিতে বক্তব্য দিলেন দলটির যুগ্ম-মহাসচিব ও ঢাকা মহানগর দক্ষিণ শাখার সভাপতি হাবিব-উন নবী খান সোহেল।

বুধবার (১৪ ফেব্রুয়ারি) জাতীয় প্রেসক্লাবে বিএনপির অনশন কর্মসূচিতে তিনি এ বক্তব্য রাখেন। কারাবন্দি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি দাবিতে এ অনশন কর্মসূচি পালন করছে বিএনপি।

গত ৮ ফেব্রুয়ারি খালেদা জিয়ার রায়কে কেন্দ্র করে সোহেলকে আটক করা হয় বলে একাধিকবার আইন-শৃঙ্খলা বাহিনীর বিরুদ্ধে অভিযোগ তোলেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ। 

কিন্তু স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বিএনপির এ অভিযোগ অস্বীকার করে বলে আসছিলেন, সোহেলকে আইন-শৃঙ্খলা বাহিনী আটক করেনি। 

এরপর ৮ ফেব্রুয়ারি খালেদা জিয়া রায় শুনতে আদালতে যাওয়ার পথে মগবাজার এলাকা থেকে হঠাৎ করে বিএনপি প্রধানের গাড়িবহরের সামনে আবির্ভূত হন সোহেল। এরপর আবার লোকচক্ষুর আড়ালে চলে যান তিনি। এ নিয়ে পরে রিজভী সংবাদ সম্মেলনে স্বীকার করেন, সোহেল তার মতো আছেন। 

কয়েকদিন পর বুধবার আবার জনসম্মুখে এলেন বিএনপির এই যুগ্ম-মহাসচিব। এ নিয়ে অনশন কর্মসূচিতে থাকা বিএনপির অনেক নেতাকর্মীও বিস্মিত হন।

এর আগে খালেদা জিয়ার মুক্তির দাবিতে এবং রায়ের বিরুদ্ধে আন্দোলনে নেতাকর্মীরা মাঠে না নামলে বাড়ি বাড়ি গিয়ে চুড়ি পরিয়ে দেওয়া হবে বলে হুঁশিয়ারি দেন ঢাকা মহানগর বিএনপির এই সভাপতি।

বক্তৃতা শেষে দ্রুত প্রেসক্লাবের এক পাশের প্রাচীর ভেঙে বের হয়ে যান সোহেল। এ সময় তাকে আটক করতে তৎপর দেখা যায় সাদা পোশাকের ডিবি পুলিশকে।

বাংলাদেশ সময়: ১৩২৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৪, ২০১৮
আরএম/এমএসি/এমএ/এইচএ/

** প্রেসক্লাবে বিএনপির অনশনে টান টান উত্তেজনা

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache