[x]
[x]
ঢাকা, বৃহস্পতিবার, ৯ ফাল্গুন ১৪২৫, ২১ ফেব্রুয়ারি ২০১৯
bangla news

বিএনপির জোটে ফাটল!

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০২-১৩ ২:০৬:০৩ এএম
বিএনপির লোগো

বিএনপির লোগো

ঢাকা: জাতীয়তাবাদী জনতা দল (বিএনজেপি) এর নেতৃত্বে গঠিত হতে যাচ্ছে ২০ দলীয় ঐক্যজোট। জোটে থাকছেন বিএনপি’র নেতৃত্বাধীন ২০ দলীয় জোটে থাকা শরীকদের একাংশ। আগামী ১৮ ফেব্রুয়ারি (রোববার) আনুষ্ঠানিক ঘোষণা আসছে বলে জানা গেছে।

বিএনজেপি’র চেয়ারম্যান মো. ফয়েজ চৌধুরী নতুন জোট গঠনের বিষয়ে বাংলানিউজকে নিশ্চিত করেছেন।

২০ দলীয় জোটে থাকা শরীক দলের মধ্যে জামায়াত ছাড়া প্রায় সব রাজনৈতিক দলের নেতারা দল থেকে বেরিয়ে নতুন দল গঠন করতে যাচ্ছেন। এর মধ্যে লিবারেল ডেমোক্রেটিক পার্টিসহ (এলডিপি) অনেক দলের শীর্ষ পর্যায়ের একাধিক নেতা রয়েছেন। সেসব দলের সমন্বয়ে গঠিত হতে যাচ্ছে ২০ দলীয় ঐক্যজোট।  

জোটে এলডিপি, বিজেপি, এনপিপি, ইসলামী ফন্ট, পিডিপি, লেবার পার্টি, জাতীয় নাগরিক মঞ্চ, জাতীয় পার্টি (কাজী জাফর), ইসলামিক ঐক্যজোট, বিডিপি, খেলাফত মজলিস, বিএনডেপিসহ বেশ কিছু রাজনৈতিক দলের সঙ্গে চূড়ান্ত আলোচনা হয়েছে বলে দাবি করেছেন ফয়েজ চৌধুরী।

তিনি বলেছেন, বিএনপি জোটে শীর্ষ নেতাদের সঙ্গে আমার আলাপ হয়েছে। তারা আমাদের জোটে আসার জন্য আগ্রহ প্রকাশ করেছেন। খুব শিগগিরই তারা প্রেস কনফারেন্সের মাধ্যমে বিএনপির নেতৃত্বাধীন জোট ত্যাগ করবেন। আমরা বাংলাদেশের সব রাজনৈতিক দলকে আহ্বান জানাবো আমাদের জোটে আসার জন্য।

তিনি বলেন, দুর্নীতি মামলায় সাজাপ্রাপ্ত খালেদা জিয়া ও তারেক রহমানকে প্রত্যাখ্যান করেছেন। বিএনপির নেতৃত্ব ছেড়ে বিএনজেপি জোটে যোগদান করবেন। মুক্তিযোদ্ধের চেতনায় বাংলাদেশ গড়াই হবে এই জোটের মূল লক্ষ্য। 

ফয়েজ চৌধুরী বলেন, আগামী জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে এই জোট দেশের রাজনীতিতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে। জোটের নেতৃত্ব দেবে বিএনজেপি।

তিনি বলেন, আমরা চাই একটি টেকসই গণতন্ত্রের জন্য আগামী দিনে একটি শান্তিপূর্ণ আন্দোলন করতে। আর এই শান্তিপূর্ণ আন্দোলনে নেতৃত্ব দেবে বিএনজেপি, বিএনপি নয়। আপনারা জানেন বিএনপি ইতিপূর্বে অনেক ধ্বংসাত্মক কর্মকাণ্ড করেছে, তাদেরকে জনগণ চিরতরে প্রত্যাখ্যান করেছে। তাই আমি বিএনপির এ কর্মকাণ্ডের জন্য তাদের নেতাদের বিচার দাবি করছি। 

বাংলাদেশ সময়: ১৩০২ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৩, ২০১৮
এসআই/জেডএস

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14