[x]
[x]
ঢাকা, মঙ্গলবার, ২৯ কার্তিক ১৪২৫, ১৩ নভেম্বর ২০১৮
bangla news

‘দুর্নীতিবাজকে নেতা বানিয়েছে বিএনপি’ 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০২-০৯ ৪:৩৭:১০ এএম
সাংবাদিকদের সঙ্গে কথা বলছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। ছবি: বাংলানিউজ

সাংবাদিকদের সঙ্গে কথা বলছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। ছবি: বাংলানিউজ

ঢাকা: দুর্নীতিবাজকে বিএনপি নেতা বানিয়েছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।  

তিনি বলেছেন, খালেদা জিয়ার অনুপস্থিতিতে কাকে দায়িত্ব দেওয়া হয়েছে? যার আগে মানি লন্ডারিংয়ের অভিযোগে ৭ বছর দণ্ড হয়েছে। তিনি দণ্ডিত ব্যক্তি, অপরাধী। এবার দুর্নীতি মামলায় তার ১০ বছর কারাদণ্ড ও ২ কোটি টাকা জরিমানা হয়েছে। এখন দুর্নীতিবাজকে নেতা বানিয়েছে তারা। 

দুর্নীতি মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার পাঁচ বছরের কারান্তরীণ হওয়ার পর তার ছেলে তারেক রহমানকে ভারপ্রাপ্ত চেয়ারম্যান করার পর এক প্রতিক্রিয়ায় ওবায়দুল কাদের এসব কথা বলেন। 

শুক্রবার (০৯ ফেব্রুয়ারি) বিকেলে গাজীপুরের ভোগড়া বাইপাস এলাকায় বিআরটিএ-এর একটি প্রকল্প পরিদর্শনকালে তিনি বলেন, গঠনতন্ত্র থেকে বিএনপি ৭ ধারা কেন তুলে দিয়েছে তা এখন পরিষ্কার।

বিএনপির গঠনতন্ত্রের ৭ নম্বরের একটি ধারায় বলা ছিল, ‘সমাজে দুর্নীতিপরায়ণ বা কুখ্যাত বলে পরিচিত ব্যক্তি’ বিএনপির কোনো পর্যায়ের কমিটির সদস্য কিংবা জাতীয় সংসদ নির্বাচনে দলের প্রার্থী পদের অযোগ্য বলে বিবেচিত হবেন। 

দল ভাঙার চেষ্টায় হাতিয়ার হিসেবে ব্যবহার হতে পারে-এই আশঙ্কায় গঠনতন্ত্রের একটি ধারা বাদ দেয় বিএনপি। গত ২৮ জানুয়ারি সংশোধিত গঠনতন্ত্র নির্বাচন কমিশনে জমা দেওয়া হয়। 

সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী বলেন, ‘খালেদা জিয়ার মামলা সরকার করেনি, হস্তক্ষেপও করেনি। খালেদা জিয়া যদি নিয়মিত হাজিরা দিতেন তবে এ মামলার অনেক আগেই রায় হয়ে যেত। এখন তিনি নিজেই দেরি করে নির্বাচনকে সামনে রেখে এই পর্যন্ত নিয়ে এসেছেন।’

রায়ের পর মির্জা ফখরুলের বক্তব্যের জবাবে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী কাদের বলেন, এ রায়ের পর দেশের রাজনৈতিক সংকট বাড়েনি, বিএনপির অভ্যন্তরীণ সংকটই বরং বেড়েছে।

জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় বৃহস্পতিবার (০৮ ফেব্রুয়ারি) দুর্নীতির দায়ে বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়াকে পাঁচ বছর কারাদণ্ড দেন আদালত। তারেক রহমানসহ মামলার অপর পাঁচ আসামির ১০ বছরের কারাদণ্ড দেওয়া হয়। প্রত্যেক আসামির করা হয় জরিমানাও।

এরপর খালেদাকে পুরান ঢাকার নাজিমুদ্দিন রোডের পুরাতন কেন্দ্রীয় কারাগারে রাখা হয়। এরপর রাতে সংবাদ সম্মেলন করে  দলের মুখপাত্র রুহুল কবির রিজভী জানান, গঠনতন্ত্র অনুযায়ী তারেক রহমান ভারপ্রাপ্ত চেয়ারম্যান হিসেব দল চালাবেন। 

এ সময় বিআরটিএ ও সড়ক বিভাগের ঊর্ধ্বতন কর্মকর্তা ছাড়াও স্থানীয় আওয়অমী লীগের নেতারা উপস্থিত ছিলেন। 

বাংলাদেশ সময়: ১৪৫৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৯, ২০১৮
এমএ/

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache