[x]
[x]
ঢাকা, মঙ্গলবার, ২৯ কার্তিক ১৪২৫, ১৩ নভেম্বর ২০১৮
bangla news

খালেদা কেমন আছেন, জানতে চায় বিএনপি 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০২-০৯ ১:৪০:২৮ এএম
সংবাদ সম্মেলনে বক্তব্য দিচ্ছেন বিএনপির মুখপাত্র রুহুল কবির রিজভী। ছবি: ডিএইচ বাদল/বাংলানিউজ

সংবাদ সম্মেলনে বক্তব্য দিচ্ছেন বিএনপির মুখপাত্র রুহুল কবির রিজভী। ছবি: ডিএইচ বাদল/বাংলানিউজ

ঢাকা: বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, খালেদা জিয়া কেমন আছেন, আমরা জানি না। আমরা সরকারের কাছ জানতে চাই, তিনবারের সাবেক প্রধানমন্ত্রীকে কিভাবে রাখা হয়েছে, তিনি কেমন আছেন? 

দুর্নীতি মামলার রায়ে কারান্তরীণ বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার কারাবাসের একদিন পর শুক্রবার (০৯ ফেব্রুয়ারি) সকালে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে তিনি এসব কথা বলেন।   

রিজভী বলেন, গণমাধ্যমের মাধ্যমে জানতে পেরেছি, খালেদা জিয়াকে সাধারণ কয়েদির মতো রাখা হয়েছে। এতেই প্রমাণ হয় সরকারের রুচিবোধ কতটা নিচে! আসলে কী ঘটছে, তিনি কেমন আছেন, আমরা কিছুই জানি না। সরকারের কাছে জানতে চাই। 

নির্বাচনী বৈতরণী পার হতেই খালেদা জিয়াকে সাজা দেওয়া হয়েছে জানিয়ে তিনি বলেন, ‘মাননীয় প্রধানমন্ত্রী, এর মাধ্যমে আপনি কী অর্জন করলেন। হঠাৎ যদি কালবৈশাখী ঝড়ে সবকিছু ওলট-পালট হয়ে যায় তখন কী করবেন?’ 

‘হুমকি-ধমকি দিয়ে কাউকে কী থাকাতে পেরেছেন? পারেননি। হাজার হাজার জনতা বাধার মুখে তাদের প্রাণপ্রিয় নেত্রীর সঙ্গে আদালতে গেছে।’ 

বিএনপির এই মুখপাত্র বলেন, এ মামলায় খালেদা জিয়ার জেল হবে, তাকে কারাগারে যেতে হবে এমন কথা সরকারের মন্ত্রী-এমপি ও সরকারদলীয় নেতারা বিগত ২ বছর ধরেই বলে আসছেন। বৃহস্পতিবার রায় ঘোষণার পরও দেখা গেছে সরকারের মন্ত্রীদের দেওয়া বক্তব্যের সঙ্গে আদালতের রায়ের হুবহু মিল রয়েছে।

‘মিথ্যা সাজানো মামলায় খালেদা জিয়াকে সাজা দেওয়ার ঘটনায় নিন্দার ঝড় বইছে দেশ-বিদেশে। বিভিন্ন রাজনৈতিক দলসহ দেশের সাধারণ মানুষ খালেদা জিয়ার বিরুদ্ধে যে রায় দেওয়া হয়েছে ঘৃণাভরে তা প্রত্যাখান করেছে।’ 

ক্ষমতাসীনরা রাজনৈতিক উদ্দেশ্য হাসিল করেছে উল্লেখ করে রিজভী বলেন, গত কয়েকদিন ধরে দেশজুড়ে নেতাকর্মীদের গ্রেফতার ও নির্যাতন করে গুলি চালিয়ে ত্রাসের রাজত্ব কায়েম করা হয়েছে। 

রায়কে কেন্দ্র করে এ পর্যন্ত দেশের বিভিন্ন এলাকায় প্রায় ৩ হাজার ৭০০ বিএনপি নেতা-কর্মীকে গ্রেফতার করা হয়েছে বলেও দাবি করেন তিনি। 

সংবাদ সম্মেলনে বিএনপির সহ শ্রম বিষয়ক সম্পাদক ফিরোজুজ্জামান, নির্বাহী কমিটির সদস্য আমিনুল ইসলাম, জাসাসের সহ সভাপতি শাহরিয়ার ইসলাম শায়লা, যুবদলের কেন্দ্রীয় নেতা গিয়াস উদ্দিন মামুন প্রমুখ উপস্থিত ছিলেন। 

বাংলাদেশ সময়: ১২৩৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৯, ২০১৮
এএম/এমএ

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache