ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

৮ বছর পর সিলেট মহানগর ও জেলা ছাত্রদলের কাউন্সিল শুক্রবার

তাহজিব হাসান, স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৫৫ ঘণ্টা, আগস্ট ২৫, ২০১০
৮ বছর পর সিলেট মহানগর ও জেলা ছাত্রদলের কাউন্সিল শুক্রবার

সিলেট: দীর্ঘ আট বছর পর সিলেট মহানগর ও জেলা ছাত্রদলের কাউন্সিল শুক্রবার রাজধানীর নয়াপল্টনে বিএনপির অফিসে অনুষ্ঠিত হবে। এতে সিলেট মহানগর ও জেলার ৩৬৬ জন কান্সিলর অংশ নেবেন।



কাউন্সিলের মধ্য দিয়েই সম্পন্ন হচ্ছে সিলেট মহানগর ও জেলা ছাত্র দলের নতুন কমিটির নির্বাচন

ছাত্রদলের কেন্দ্রিয় সাধারণ সম্পাদক আমিরুল ইসলাম খান আলিম বাংলানিউজটোয়েন্টিফোর.কম.বিডিকে এ তথ্য জানান।

নির্বাচন পদ্ধতি সম্পর্কে আমিরুল ইসলাম খান আলিম বলেন, কাউন্সিলে ঢোকার সময় ডেলিগেটদের একটি ফরম দেওয়া হবে। ফরমে কাউন্সিলররা তাদের দৃষ্টিতে যোগ্য ও পছন্দের ৫ জন ব্যাক্তির নাম ক্রমানুসারে লিখবেন। এরপর কাউন্সিল শুরুর কিছুক্ষণ পর তাদের কাছ থেকে ফরমগুলো সংগ্রহ করা হবে। পরে তাদের লিখত বক্তব্য, মতামত ও পরামর্শের ভিত্তিতে নতুন কমিটি ঘোষণা করা হবে।

ছাত্রদল সিলেট জেলা ও মহানগর কমিটি গঠনের জন্য ১৩ উপজেলার ৫ জন করে ৬৫ জন, ৩ পৌর শাখার ৫ করে ১৫জন ৮ কলেজের ৫জন করে ৪০ জন, মহানগরের ২৭ ওয়ার্ডের প্রত্যেক সভাপতি ও সাধারণ সম্পাদক মিলে ৫৪ জন এবং ৬ কলেজ শাখার ৫ জন করে ৩০ জন কাউন্সিলরকে কেন্দ্রে আমন্ত্রণ জানানো হয়েছে বলে ছাত্রদলের কেন্দ্রিয় সাধারণ সম্পাদক জানান।

সিলেটে কাউন্সিল অনুষ্ঠিত না হওয়া সম্পর্কে ছাত্রদলের কেন্দ্রিয় কমিটির সহ আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক করিম সরকার বাংলানিউজটোয়েন্টিফোর.কম.বিডিকে জানান, সিলেট ছাত্রদলের মধ্যে দীর্ঘদিন ধরেই কোন্দল চলছে। তাই অনাকাংখিত কোনো ঘটনা এড়ানোর জন্য ঢাকায় কাউন্সিলের আয়োজন করা হয়েছে। এছাড়া কেন্দ্রের সিদ্ধান্ত হচ্ছে দ্রুত সারাদেশের কাউন্সিলগুলো শেষ করা।

উল্লেখ্য, গত ২৩ জুলাই হবিগঞ্জ  জেলা ছাত্রদলের কাউন্সিলে কেন্দ্রিয় সভাপতি ও সাধারণ সম্পাদকের উপস্থিতিতে বিবদমান দুই পক্ষ সংঘর্ষে জড়িয়ে পড়ে। এতে সম্মেলন পন্ড হয়ে যায়। এ পরিস্থিতিতে সংঘর্ষের আশংকায় পরদিন ২৪ জুলাই মৌলভীবাজার জেলা ছাত্রদলের কাউন্সিলও বাতিল করা হয়। গত ১০ আগস্ট সুনামগঞ্জ জেলা ছাত্রদলের কাউন্সিলে চেয়ার ছোঁড়াছোঁড়ি ও হাতাহাতির ঘটনা ঘটে।

সিলেটের বিভিন্ন স্তরের নেতাকর্মীদের সাথে কথা বলে জানা যায়, নতুন কমিটিতে স্থান পাওয়ার দৌড়ে এগিয়ে আছেন মহানগর ছাত্রদল সভাপতি পদে ইফতেখার আহমদ দিনার, সিদ্দিকুর রহমান শামীম, একেএম আজাদ আহমদ, নূরুল আলম সিদ্দিকী খালেদ, সাঈদ আহমদ এবং  সাধারণ সম্পাদক পদে লোকমান আহমদ, আহমদ চৌধুরী ফয়েজ, মাহফুজুল করিম জেহিন, দেওয়ান জাকির হোসেন খান, মিজানুর রহমান নেছার ও আব্দুল মজিদ।

জেলা ছাত্রদলের সভাপতি পদে আব্দুল আহাদ খান জামাল, মাহবুবুল হক চৌধুরী, সৈয়দ সাফেক মাহবুব, জাকির হোসেন, মারজানুল হক জোসেফ এবং সাধারণ সম্পাদক পদে শাকিল মুর্শেদ, আ ফ ম কামাল, রাহাত চৌধুরী মুন্না, চৌধুরী মোহাম্মদ সুহেল, কুহিনুর আহমদ, আজিজুল হোসেনের নাম শোনা যাচ্ছে।  

বাংলাদেশ সময় ২০৪৩ ঘণ্টা, আগস্ট ২৫, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।