[x]
[x]
ঢাকা, শুক্রবার, ১ অগ্রহায়ণ ১৪২৫, ১৬ নভেম্বর ২০১৮
bangla news

বিশৃঙ্খলা করতে খা‌লেদা সড়কপ‌থে সি‌লেট যা‌চ্ছেন: কাদের

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০২-০৫ ৩:২১:২৪ এএম
অনুষ্ঠানে কথা বলছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কা‌দের। ছবি: জিএম মুজিবুর

অনুষ্ঠানে কথা বলছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কা‌দের। ছবি: জিএম মুজিবুর

ঢাকা: আদালত এবং সরকা‌রের ওপর চাপ সৃ‌ষ্টি কর‌তেই বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া সড়কপ‌থে সি‌লেট যা‌চ্ছেন ব‌লে অভিযোগ ক‌রে‌ছেন ক্ষমতাসীন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কা‌দের।

‌সোমবার (৫ ফেব্রুয়ারি) দুপুর ১টায় সেতু ভব‌নে এ‌লি‌ভে‌টেড এক্স‌প্রেসও‌য়ের কারণে ক্ষ‌তিগ্রস্ত‌দের পুনবার্সন নির্মাণকাজের চুক্তি স্বাক্ষর অনুষ্ঠা‌ন তিনি এ অভিযোগ করেন।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ব‌লেন, বিশৃঙ্খলা তৈরি কর‌তে খা‌লেদা সড়কপ‌থে সি‌লেট যা‌চ্ছেন। তার লক্ষ্য হ‌চ্ছে মামলার রায় ঘি‌রে দেখা‌নো যে, তার স‌ঙ্গে লোকজন আছে। আদালতের ওপর এবং সরকা‌রের ওপর রাজ‌নৈ‌তিক চাপ দিতে খা‌লেদা এমনটা কর‌ছেন।

খালেদা জিয়ার বিরুদ্ধে দুর্নীতি দমন কমিশনের (দুদক) করা একটি মামলার রায় ঘোষণা হবে আগামী ৮ ফেব্রুয়ারি। তার তিন দিন আগে সোমবার সড়কপথে কেন্দ্রীয় নেতাদের নিয়ে সফরে বের হয়েছেন বিএনপি চেয়ারপারসন। নেতারা বলছেন, খালেদা সিলেটে শাহজালাল (র.) ও শাহপরাণ (র.) এর মাজার জিয়ারত করতে যাচ্ছেন।

প‌থে প‌থে বিএন‌পি নেতাকর্মীদের আটকের বিষয়ে এক প্রশ্নের জবাবে কা‌দের ব‌লেন, মাজার জিয়ার‌তের জন্য গে‌লে রাস্তায় শোডাউন কেন কর‌বেন খা‌লেদা? রাস্তা দখল কর‌তে গে‌লে পু‌লিশ তো বাঁধা দে‌বেই। 

‘সি‌লে‌টে বড় বড় ফ্লাইট আ‌ছে। যে‌হেতু তার প‌লি‌টিক্যাল এজেন্ডা নেই। তাহলে রাস্তায় যা‌চ্ছেন কেন?’

ওবায়দুল কা‌দের ব‌লেন, মানুষ‌কে ভোগা‌ন্তির মু‌খে ঠে‌লে দেওয়া রাজ‌নৈ‌তিক ভাষা নয়। তা‌র কা‌ছে দা‌য়িত্বশীল আচরণ প্রত্যাশা করে দে‌শের মানুষ।

‘আর ৮ তা‌রিখ সাম‌নে রে‌খে পাল্টাপা‌ল্টি কিছু কর‌বো না। পু‌লি‌শের কা‌ছে নাশকতার তথ্য আ‌ছে। তা‌দের আ‌ন্দোলন মানেই নাশকতা।’ বলেন ওবায়দুল কাদের।

বাংলাদেশ সময়: ১৪১৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৫, ২০১৮
এসএ/এইচএ/

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db