ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

আওয়ামী লীগ

ডিএনসিসি উপ-নির্বাচন: আ’লীগের মনোনয়ন কিনেছেন যারা

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২৩ ঘণ্টা, জানুয়ারি ১৩, ২০১৮
ডিএনসিসি উপ-নির্বাচন: আ’লীগের মনোনয়ন কিনেছেন যারা

ঢাকা: ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র পদে উপ-নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতার জন্য প্রথমদিন শনিবার (১৩ জানুয়ারি) ক্ষমতাসীন আওয়ামী লীগের দলীয় মনোনয়ন কিনেছেন ৮ জন।

সকাল থেকে দলের মনোনয়ন প্রত্যাশী প্রার্থীদের মধ্যে মনোনয়ন ফরম বিক্রি শুরু করা হয় দলের সভাপতির ধানমন্ডির রাজনৈতিক কার্যালয় থেকে। আগামী ১৫ জানুয়ারি পর্যন্ত প্রতিদিন সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত ফরম বিক্রি চলবে।



দলীয় এ মনোনয়ন ফরমের মূল্য নির্ধারণ করা হয়েছে ২৫ হাজার টাকা।

শনিবার যারা মনোনয়ন কিনেছেন তারা হলেন- এফবিসিসিআই এর সাবেক সভাপতি ব্যবসায়ী আতিকুল ইসলাম, সাবেক এমপি ডা. এইচবিএম ইকবাল, কবি রাসেল আশিকি, ব্যবসায়ী আদম তমিজি হক, মণিপুর স্কুল ও কলেজের অধ্যক্ষ ফরহাদ হোসেন, শিক্ষক শাহ আলম, এফবিসিসিআই এর পরিচালক হেলাল উদ্দিন ও  ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক জোবায়ের আলম।

এ মনোনয়ন ফরম বিক্রির কার্যক্রম তদারকি করছেন দলের দফতর সম্পাদক ড. আব্দুস সোবহান গোলাপ। তিনি বাংলানিউজকে বলেন, প্রথম দিনেই ৮ জন কিনেছেন, আরো অনেকে কিনবেন। আগ্রহী প্রার্থীর সংখ্যা অনেক আছে।
  
এদিকে যারা আওয়ামী লীগের মনোনয়ন ফরম কিনবেন তাদের মধ্য থেকে দলের স্থানীয় সরকার নির্বাচন মনোনয়ন বোর্ড একজনকে মেয়র পদে মনোনয়ন দেবে। আগামী ১৬ জানুয়ারি আওয়ামী লীগের ওই মনোনয়ন বোর্ডের সভা অনুষ্ঠিত হবে। যারা দলের ফরম কিনবেন এ সভায় তাদের সাক্ষাতকার নেওয়ার পর প্রার্থীতা চূড়ান্ত করা হবে।

আগামী ২৬ ফেব্রুয়ারি ঢাকা উত্তর সিটি করপোরেশনের উপ-নির্বাচন অনুষ্ঠিত হবে।  

বাংলাদেশ সময়: ২০১৭ ঘণ্টা, জানুয়ারি ১৩, ২০১৮
এসকে/এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।