[x]
[x]
ঢাকা, বৃহস্পতিবার, ৯ ফাল্গুন ১৪২৫, ২১ ফেব্রুয়ারি ২০১৯
bangla news

সরকার বাকশালী কায়দায় দেশ শাসন করছে: খন্দকার মোশাররফ

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১০-০৬-১৯ ১০:০৩:১৬ পিএম

সংবাদপত্র বন্ধ এবং সাংবাদিক নির্যাতন করে সরকার বাকশালী কায়দায় দেশ শাসন করছে বলে অভিযোগ করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন।

ঢাকা: সংবাদপত্র বন্ধ এবং সাংবাদিক নির্যাতন করে সরকার বাকশালী কায়দায় দেশ শাসন করছে বলে অভিযোগ করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন।

সরকারের প্রতি হুঁশিয়ারি উচ্চারণ করে তিনি বলেন, ‘সংবাদপত্র বন্ধ ও সাংবাদিক নির্যাতন করে বাকশালী রাজত্ব কায়েম করে আপনারা অতীতেও ক্ষমা পাননি, ভবিষ্যতেও পাবেন না।’

রোববার বিকেল ৪টায় ঢাকার মুক্তাঙ্গনে বিক্ষোভ সমাবেশ শেষে বিএনপির মোশাররফ হোসেন একথা বলেন। বিএনপির সহ-সভাপতি এবং ঢাকা সিটি কর্পোরেশনের মেয়র সাদেক হোসেন খোকা এতে সভাপতিত্ব করেন।

‘সাংবাদিক নির্যাতন ও গণমাধ্যমের উপর নগ্ন হস্তক্ষেপের’ প্রতিবাদে বিএনপি দেশব্যাপী এ কর্মসূচি পালন করছে।

মোশাররফ হোসেন আরো অভিযোগ করেন, ‘সরকার গণতন্ত্রের লেবাস ধরে ক্ষমতায় এসে সংবাদপত্র বন্ধ করে এবং সাংবাদিক নির্যাতন করে ‘বাকশালী’ কায়দায় দেশ শাসন করছে। আওয়ামী লীগ আমার দেশ ও চ্যানেল ওয়ান বন্ধ করে এবং মাহমুদুর রহমানকে গ্রেপ্তার করে ৭২ থেকে ৭৫ সালের বাকশালী চরিত্রের পূণরাবৃত্তি ঘটাচ্ছে।’

‘সেই সময় সরকার চারটি পত্রিকা বাদে সকল পত্রিকা বন্ধ করে দিয়েছিল এবং সকল রাজনৈতিক দল নিষিদ্ধ করে এক দলীয় বাকশাল কায়েম করেছিল। দেশের মানুষকে নিপীড়ন নির্যাতন করে কোনো কথা বলতে দেয়নি। সেই বাকশালী চরিত্রের কোন পরিবর্তন হয়নি’, বলেন তিনি।

সাদেক হোসেন খোকা বলেন, ‘জনগণের এবং জাতীয়বাদীর বিজয় চট্টগ্রাম থেকে শুরু হয়েছে। এই জয়ের ধারা ধরে রাখার জন্য সকলকে ধৈর্য্যরে সঙ্গে কাজ করতে হবে।’

সমাবেশে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন স্থায়ী কমিটির সদস্য ডা. মাহিন খান, মির্জা আব্বাস, যুগ্ম সম্পাদক মীর্জা ফখরুল ইসলাম আলমগীর, আব্দুল্লাহ আল নোমান, স্বেচ্ছাসেবক দলের সভাপতি হাবিবুর নবী সোহেল।

বিক্ষোভ সমাবেশ শেষে ড. মোশাররফ হোসেনের নেতৃত্বে  একটি বিক্ষোভ মিছিল মুক্তাঙ্গন থেকে বিজয় নগর, কাকরাইল, শান্তিনগর হয়ে মিছিল পল্টনের কেন্দ্রীয় কার্যালয়ে এসে শেষ হয়।

গত ১৯ মে পল্টন ময়দানে ঢাকা বিভাগীয় মহাসমাবেশে বিএনপি’র চেয়ারপারসন খালেদা জিয়া সাংবাদিক নির্যাতন ও গণমাধ্যমের উপর নগ্ন হস্তক্ষেপের প্রতিবাদে ১৭ জুন সারা দেশে প্রতিবাদ ও বিক্ষোভ সমাবেশ কর্মসূচি ঘোষণা করেন।

পরে চট্টগ্রাম সিটি কর্পোরেশন নির্বাচনের কারণে ১৭জুনের কর্মসূচি পরিবর্তন করে ২০জুন দেশব্যাপী বিক্ষোভ সমাবেশের কর্মসূচি দেয় বিএনপি।

বাংলাদেশ সময়: ১৭৩৫ ঘন্টা , জুন ২০, ২০১০
এমএম/আরটি/কেএল

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache