ঢাকা, শনিবার, ২১ মাঘ ১৪২৯, ০৪ ফেব্রুয়ারি ২০২৩, ১২ রজব ১৪৪৪

রাজনীতি

নাঙ্গলকোটে বিএনপির ৮ প্রার্থীর নির্বাচন বর্জন

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০১৯ ঘণ্টা, ডিসেম্বর ২৮, ২০১৭
নাঙ্গলকোটে বিএনপির ৮ প্রার্থীর নির্বাচন বর্জন

কুমিল্লা: কুমিল্লার নাঙ্গলকোটের আটটি ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে বিএনপি মনোনীত প্রার্থীরা ভোট বর্জন করেছেন।

বৃহস্পতিবার (২৮ ডিসেম্বর) দুপুর ১২টায় নাঙ্গলকোট প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে এ নির্বাচন বর্জনের ঘোষণা দেন বিএনপির মনোনীত আট প্রার্থীরা।

তারা হলেন- মোশারফ হোসেন, জোড্ডা পূর্ব ইউনিয়নে শফিকুর রহমান চৌধুরী, জোড্ডা পশ্চিম ইউনিয়নে শাহজাহান মজুমদার, রায়কোট উত্তর ইউনিয়নে ইদ্রিস মিয়া, রায়কোট দক্ষিণ ইউনিয়ন নজরুল ইসলাম ভূঁইয়া, মাহবুবা আক্তার প্রমুখ।

সংবাদ সম্মেলনে অভিযোগ করা হয়, নির্বাচনে বিএনপি মনোনীত চেয়ারম্যান প্রার্থীদের ব্যালট পেপার ছিনতাই এবং তাদের এজেন্টদের কেন্দ্র থেকে বের করে দেওয়া হয়েছে। পাশাপাশি ভোটারদের হাত থেকে ব্যালট পেপার ছিনিয়ে নিয়ে নৌকা মার্কায় প্রকাশ্যে সিল মারার ঘটনাও ঘটেছে। এছাড়া ভোটারদের অস্ত্র দেখিয়ে ভয়-ভীতি প্রদর্শন, কর্মীদের মারধর, নির্বাচনী কাজে দায়িত্বরত প্রশাসনের কর্মকর্তাদের অসহযোগিতার অভিযোগও করেন বিএনপির মনোনীত প্রার্থীরা।

সংবাদ সম্মেলনে আরও জানানো হয়, উপজেলার আদ্রা উত্তর ইউনিয়নের একমাত্র নারী ও বিএনপি মনোনীত চেয়ারম্যান প্রার্থী মাহবুবা আক্তারকে মারধর করে তার মোবাইল ফোন ছিনিয়ে নিয়েছে ক্ষমতাসীন আওয়ামী লীগের লোকজন। এসব কারণেই বিএনপি মনোনীত প্রার্থী নির্বাচন বর্জন করেন।

জেলা নির্বাচন অফিস সূত্র জানায়, ৪টি উপজেলার ১৫টি ইউনিয়নে সাধারণ নির্বাচন ও ৪টি ইউনিয়নের ওয়ার্ডে উপ-নির্বাচনে রয়েছেন একাধিক চেয়ারম্যান, মেম্বার ও মহিলা মেম্বার প্রার্থী।

বাংলাদেশ সময়: ১৬১৯ ঘণ্টা, ডিসেম্বর ২৮, ২০১৭
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa