ঢাকা, শনিবার, ২১ মাঘ ১৪২৯, ০৪ ফেব্রুয়ারি ২০২৩, ১২ রজব ১৪৪৪

রাজনীতি

বঙ্গবন্ধুর কন্যা একজন নিঃসঙ্গ সৈনিক ও যোদ্ধা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৩০ ঘণ্টা, ডিসেম্বর ২৭, ২০১৭
বঙ্গবন্ধুর কন্যা একজন নিঃসঙ্গ সৈনিক ও যোদ্ধা বক্তব্য রাখছেন সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর এমপি। ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

মেহেরপুর: সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর এমপি বলেছেন, বঙ্গবন্ধু স্বপ্ন দেখতেন এদেশ ক্ষুধা, দারিদ্রমুক্ত, উন্নত, অসাম্প্রদায়িক ও গণতান্ত্রিক বাংলাদেশ। আমাদের মানুষ স্বচ্ছলতার একটি জায়গায় এসে পৌঁছেছে। তারপরও এখনো অনেক কাজ বাকি রয়েছে। বঙ্গবন্ধুর কন্যা একজন নিঃসঙ্গ সৈনিক ও যোদ্ধা। তাকে সহযোগিতা করতে হবে সকলকে।

বুধবার (২৭ ডিসেম্বর) মেহেরপুরের গাংনী উপজেলার ঐতিহ্যবাহী চিৎলা মাধ্যমিক বিদ্যালয়ের ৫০ বছর পূর্তি উপলক্ষে সুবর্ণ জয়ন্তী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

সংস্কৃতিমন্ত্রী বলেন, শিক্ষা যাতে সকলের ঘরে পৌঁছে যায় সেজন্য প্রধানমন্ত্রী ও তার সরকার শিক্ষা ক্ষেত্রে হাজার হাজার কোটি টাকা ব্যয় করছেন।

প্রতি বছর কোটি কোটি বই বিনামূল্যে বিতরণ করছেন। তারপরও আমাদের দেশের শিক্ষার মান নিয়ে যথেষ্ট প্রশ্ন রয়েছে।

শিক্ষকদের উদ্দেশে তিনি বলেন, শুধু সবল ছাত্রদের প্রতি গুরুত্ব দিলে হবে না। দুর্বল ও অমনোযোগী ছাত্র-ছাত্রীদের প্রতিও গুরুত্ব দিতে হবে। শুধু জিপিএ-৫ নয়, খেলাধুলা, সাংস্কৃতিক বিষয়েও গুরুত্ব দেওয়ার জন্য শিক্ষকদের প্রতি আহ্বান জানান তিনি।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন- মেহেরপুর জেলা আওয়ামী লীগের সভাপতি ও মেহেরপুর-১ আসনের এমপি ফরহাদ হোসেন দোদুল, মেহেরপুর-২ (গাংনী) আসনের সংসদ সদস্য মকবুল হোসেন, জাতীয় সংসদের সংরক্ষিত আসনের নারী সদস্য সেলিনা আক্তার বানু এমপি, প্রধানমন্ত্রীর এপিএস সাইফুজ্জামান শিখর, মেহেরপুর জেলা প্রশাসক পরিমল সিংহ, পুলিশ সুপার আনিছুর রহমান, মেহেরপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এম এ খালেক, কথা সাহিত্যক রফিকুর রশিদ রিজভী, মাধ্যমিক জেলা শিক্ষা অফিসার আব্দুল মালেক প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৯৪৮ ঘণ্টা, ডিসেম্বর ২৭, ২০১৭
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa