ঢাকা, মঙ্গলবার, ৮ শ্রাবণ ১৪২৬, ২৩ জুলাই ২০১৯
bangla news

কেষ্ট‍া বেটাই চোর

মবিনুল ইসলাম, স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭-১২-২৭ ৫:৩৩:৪৯ এএম
যুক্তিতর্কে হাজিরা শেষে বিশেষ আদালত ত্যাগ করছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। ছবি: শাকিল

যুক্তিতর্কে হাজিরা শেষে বিশেষ আদালত ত্যাগ করছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। ছবি: শাকিল

ঢাকা: আমরা যা-ই বলিনা কেন, সাক্ষ্য প্রমাণে যা-ই থাকুক না কেন, রাজনৈতিকভাবে দায়ের করা হয়েছে এ মামলা। আর এ মামলার উদ্দেশ্য হলো যে কোনোভাবেই বলতে হবে কেষ্টা বেটাই চোর।

খালেদা জিয়ার বিরুদ্ধে জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলার শুনানিতে এ কথা বলেন, খালেদা জিয়ার আইনজীবী অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেন।
গত চারদিন ধরে দেওয়া অ্যাডভোকেট আব্দুর রেজ্জাক খানের যুক্তিতর্ক শুনানি শেষে খালেদা জিয়ার পক্ষে যুক্তিতর্ক তুলে ধরেন তিনি।

খন্দকার মাহবুব হেসেন বলেন, আমরা যা-ই বলিনা কেন, সাক্ষ্য প্রমাণে যা-ই থাকুক না কেন, রাজনৈতিকভাবে দায়ের করা হয়েছে এ মামলা। আর এ মামলার উদ্দেশ্য হলো যে কোনোভাবেই বলতে হবে কেষ্টা বেটাই চোর।

এর আগে অ্যাডভোকেট আব্দুর রেজ্জাক খান দাবি করেন, রাষ্ট্রপক্ষ খালেদা জিয়ার বিরুদ্ধে আনীত অভিযোগ প্রমাণ করতে সম্পূর্ণরুপে ব্যর্থ হয়েছে। বিদেশ থেকে কে টাকা পাঠিয়েছে দুদক আদালতে তা উত্থাপন করতে পারেন নি।

রেজ্জাক খান বলেন, দণ্ডবিধির ৪০৯ ধারার অভিযোগ সমন্ধে কোন সাক্ষী খালেদা জিয়ার বিরুদ্ধে আদালতে বলেননি। মোস্তাফিজুর রহমান এ মামলার বিষয়বস্তুর সাথে অঙ্গাঙ্গিভাবে জড়িত। তাকে এ মামলায় আসামি করা হয়নি। মামলার বাদী ছাড়া আর কোন সাক্ষী বলেন নি যে খালেদা জিয়া একাউন্ট খুলেছেন।

খালেদা জিয়ার অনুমোদনের কথা বলা হলেও অনুমোদনের নথি কেউ দেখেন নাই। তার বিরুদ্ধে আনীত অনুমোদনের অভিযোগ সত্য নয়।
মামলাটিকে উদ্দেশ্য প্রণোদিত দাবি করে রেজ্জাক খান প্রশ্ন তোলেন, দেশে এত মামলা থাকতে দুদক এই মামলার বিষয়ে এত আগ্রহী কেন?

এ সময় ‘রাষ্ট্রপক্ষ খালেদার বিরুদ্ধে আনীত অভিযোগ প্রমাণ করতে সম্পূর্ণরুপে ব্যর্থ হয়েছে’ দাবি করে খালেদা জিয়ার খালাস দাবি করেন তিনি।

বাংলাদেশ সময়: ১৬১৫ ঘণ্টা
এমআই/জেডএম

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2017-12-27 05:33:49