ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

৫ জানুয়ারি বিশৃঙ্খলা করলে গণধোলাই

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭২১ ঘণ্টা, ডিসেম্বর ২৭, ২০১৭
৫ জানুয়ারি বিশৃঙ্খলা করলে গণধোলাই মানববন্ধনে বক্তব্য রাখছেন হাছান মাহমুদ/ছবি: বাংলানিউজ

ঢাকা: ৫ জানুয়ারি ঘিরে কেউ বিশৃঙ্খলা সৃষ্টির চেষ্টা করলে জনগণকে সঙ্গে নিয়ে তাদের প্রতিহত করা হবে বলে বিএনপি নেতৃত্বাধীন জোটকে হুঁশিয়ার করেছেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ।

বুধবার (২৭ ডিসেম্বর) সকালে জাতীয় প্রেসক্লাবের সামনে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট আয়োজিত মানববন্ধনে আওয়ামী লীগ নেতাকর্মীদের উদ্দেশে হাছান মাহমুদ বলেন, আগামী ৫ ও ১২ জানুয়ারি মাঠে থাকতে হবে। সর্তক থাকতে হবে বিশৃঙ্খলাকারীদের বিষয়ে।

বিগত সময়ে বিএনপি নেতৃত্বাধীন জোটের আন্দোলনের কথা উল্লেখ করে তিনি বলেন, যারা বিশৃঙ্খলা করবে তাদের গণধোলাই দিয়ে পুলিশের হাতে তুলে দিতে হবে। আওয়ামী লীগের নেতা-কর্মীদেরও শান্তি-শৃঙ্খলা রক্ষার দায়িত্ব রয়েছে। ৫ জানুয়ারি ঘিরে আবার বিশৃঙ্খলা সৃষ্টির চেষ্টা করলে জনগণকে নিয়ে প্রতিহত করতে হবে।

সৌদি আরবসহ বিদেশে অর্থপাচার বিষয়ে প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ খালেদা জিয়াসহ জিয়া পরিবারের সদস্যদের বিরুদ্ধে মিথ্যাচার করছে অভিযোগ এনে বিএনপির দেওয়া উকিল নোটিশ প্রসঙ্গে তিনি বলেন, কোন ঠিকানায় উকিল নোটিশ পাঠিয়েছেন তারা। তার কোন হদিস পাওয়া যায়নি। মনে হয় আকাশের ঠিকানায় পাঠিয়েছেন।

খালেদা জিয়া ও বিএনপিকে উদ্দেশ্য করে হাছান মাহমুদ বলেন, উকিল নোটিশ পাঠিয়ে লাভ হবে না। সৌদি আরবসহ বিদেশে অর্থপাচারের মামলার জন্য প্রস্তুত হোন।

দুর্নীতির লজ্জা থেকে বাঁচতে বিএনপি উকিল নোটিশ পাঠিয়েছে বলেও মন্তব্য করেন তিনি।

হাছান মাহমুদ বলেন, বিএনপিতে কারা সরকারের সঙ্গে সর্ম্পক রাখছে খালেদা জিয়া তাদের খোঁজার উদ্যোগ নিয়েছেন। এটা ভালো উদ্যোগ। কিন্তু দেখা গেলো লোম বাছতে গিয়ে কম্বলই নেই, বিএনপিতে আর নেতাই নেই।

এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক অরুণ সরকার রানা।

বাংলাদেশ সময়: ১৩১৬ ঘণ্টা, ডিসেম্বর ২৭, ২০১৭
এমইউএম/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।