ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

বিএনপি নির্বাচনেও যাবে, ফল মানতেও বাধ্য হবে

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৪৯ ঘণ্টা, ডিসেম্বর ২৪, ২০১৭
বিএনপি নির্বাচনেও যাবে, ফল মানতেও বাধ্য হবে

ঢাকা: আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, আগামী জাতীয় নির্বাচনে বিএনপি শুধু অংশগ্রহণই করবে না, নির্বাচনের ফলও তারা মেনে নেবে। 

রোববার (২৪ ডিসেম্বর) রাজধানীর গুলশানে স্পেকট্রা কনভেনশন সেন্টারে আয়োজিত চাইল্ড পার্লামেন্টের অধিবেশনে অংশগ্রহণ শেষে সাংবাদিকদের এক প্রশ্নের উত্তরে তিনি এসব কথা বলেন।  

মোহাম্মদ নাসিম বলেন, আগামী জাতীয় নির্বাচন সংবিধান অনুযায়ীই হবে।

এর বাইরে যাওয়ার কোনো সম্ভাবনা ও ‍সুযোগ নেই। সেই নির্বাচন ঠেকানোর ক্ষমতা কারও নেই।  

‘২০১৪ সালের ৫ জানুয়ারির নির্বাচন বিএনপি ঠেকাতে চেয়েছিল, কিন্তু তারা ব্যর্থ হয়েছে। আগামী নির্বাচনে বিএনপি অংশগ্রহণই করবে না। নির্বাচনের ফলাফলও মেনে নিতে বাধ্য হবে। ’ 

তিনি বলেন, আওয়ামী লীগ কোনো ষড়যন্ত্র করে না। বিএনপি সব সময় ষড়যন্ত্র করে। তাই তাদের মাথায় ষড়যন্ত্র ঘুরে বেড়ায়।  

চাইল্ড পার্লামেন্টে প্রতিনিধিদের প্রশ্নের উত্তরে স্বাস্থ্যমন্ত্রী নাসিম বলেন, কমিউনিটি ক্লিনিকে প্রসূতি মায়েদের পাশাপাশি শিশু-কিশোরদেরও চিকিৎসা দেওয়া হবে। এজন্য এসব ক্লিনিকে আগামীতে ১০ হাজার চিকিৎসক নিয়োগ দেওয়া হবে।  

‘প্রতি সপ্তাহে অন্তত একদিন কমিউনিটি হেলথ ক্লিনিকে বিশেষজ্ঞ চিকিৎসকরা শিশুদের স্বাস্থ্য সেবা দেবেন আমরা সে ব্যবস্থা করবো। তবে এর জন্য সময় লাগবে। ’
 
রংপুর সিটি করপোরেশন (রসিক) নির্বাচন প্রসঙ্গে আওয়ামী লীগ নেতা নাসিম বলেন, রসিক নির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষ এবং শান্তিপূর্ণ হয়েছে। সাংবাদিকরাও তা দেখেছেন। এ নিয়ে বিএনপির অভিযোগ ভিত্তিহীন।

‘রংপুরে আওয়ামী লীগের প্রার্থী কেন পরাজিত হয়েছেন- সে বিষয়টি খতিয়ে দেখা হবে,’ বলেন তিনি।  

সম্প্রতি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার গণবিচ্ছিন্ন বিষয়ক এক বক্তব্যের জবাবে আওয়ামী লীগের এই শীর্ষ নেতা বলেন, আওয়ামী লীগের যথেষ্ঠ জনপ্রিয়তা রয়েছে, বর্তমানে তা আরও বেড়েছে।

‘যা আগামী নির্বাচনেই প্রমাণ হবে। বঙ্গবন্ধু কন্যার প্রতি জনগণের আস্থা আছে। বরং গত জাতীয় নির্বাচন বর্জন করে বিএনপি জনবিচ্ছিন্ন হয়ে পড়েছে। ’ 

চাইল্ড পার্লামেন্টে ‘কিশোরীর পুষ্টি এবং স্বাস্থ্য ও শিক্ষা সেবা জবাবদিহিতা’ বিষলে আলোচনা হয়। এটি পরিচালনা করেন পার্লামেন্টের স্পিকার মেহতাহুন নাহার।  

পার্লামেন্টের ১৬তম অধিবেশনে দেশের প্রতিটি জেলা থেকে একজন করে প্রতিনিধি অংশ নেন।  

বাংলাদেশ সময়: ১৪১৫ ঘণ্টা, ডিসেম্বর ২৪, ২০১৭
এসকে/এমএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad
welcome-ad