ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

রাজনীতি

পিচ্ছিল পথে চললে উচ্চমূল্য দিয়ে বিদায় নিতে হবে

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৫৯ ঘণ্টা, ডিসেম্বর ২২, ২০১৭
পিচ্ছিল পথে চললে উচ্চমূল্য দিয়ে বিদায় নিতে হবে বক্তব্য রাখছেন আমির খসরু মাহমুদ চৌধুরী

ঢাকা: বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী আওয়ামী লীগের নেতৃবৃন্দের উদ্দেশ্যে বলেছেন, বেগম খালেদা জিয়াকে মিথ্যা মামলায় সাজা দিয়ে নির্বাচন থেকে দূরে রাখার পিচ্ছিল পথে চলবেন না। তাহলে উচ্চমূল্য দিয়ে বিদায় নিতে হবে।

জাতীয় প্রেসক্লাবে শুক্রবার (২২ ডিসেম্বর) আয়োজিত এক প্রতিবাদ সভায় অংশ নিয়ে তিনি এমন মন্তব্য করেন। খালেদা জিয়া ও তারেক রহমানের নামে মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে প্রতিবাদ সমাবেশের আয়োজন করেন স্বদেশ জাগরণ পরিষদ।

আমির খসরু মাহমুদ বলেন, বেগম খালেদা জিয়াকে মিথ্যা মামলায় সাজা দিয়ে নির্বাচন থেকে বিরত রাখার কৌশল হাতে নিয়েছে আওয়ামী লীগ। আমি তাদেরকে অনুরোধ করবো, এই পিচ্ছিল পথে চলবেন না। এই পথে একবার চলে ১৯৭৫ সালে উচ্চমূল্য দিতে হয়েছে আপনাদের। যদি খালেদা জিয়াকে নির্বাচন থেকে বিরত রাখার এই পিচ্ছিল পথে চলেন, তাহলে আগামীতে আরও বেশি উচ্চমূল্য দিয়ে বিদায় নিতে হবে।

তিনি বলেন, আওয়ামী লীগের দুর্নীতি এমন পর্যায়ে পৌঁছেছে যে তারা নিজেদের রক্ষা করার জন্য উল্টো অন্যকে আক্রমণ করছেন। আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেছেন, খালেদা জিয়া দুর্নীতি করে নাই, এটা বিএনপিকে প্রমাণ করতে। এখন আওয়ামী লীগেরই দায়িত্ব হচ্ছে খালেদা জিয়া দুর্নীতি করেছেন এটা প্রমাণ করা। কারণ তারাই বলছেন খালেদা জিয়া দুর্নীতি করেছেন।

বিএনপির এই নেতা বলেন, আওয়ামী লীগ নিজেদের অবৈধ ক্ষমতা এবং দুর্নীতি থেকে আত্মরক্ষার চেষ্টা করছে। আর এজন্যই খালেদা জিয়ার নামে দুর্নীতির কাহিনী প্রচার করছে। একই সঙ্গে খালেদা জিয়ার বিরুদ্ধে মিথ্যা মামলা দেওয়া হয়েছে। নিজেদের অবৈধ ক্ষমতার টিকিয়ে রাখতে বিচার বিভাগের স্বাধীনতাও কেড়ে নিয়েছে তারা।

আয়োজক সংগঠনের সভাপতি কামরুজ্জামান সেলিমের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় অন্যদের মধ্যে বিএনপির ভাইস চেয়ারম্যান আহমেদ আজম খান, যুগ্ম-সাধারণ সম্পাদক খায়রুল কবির খান, সাংগঠনিক সম্পাদক শ্যামা ওবায়েদ প্রমুখ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৪৩৩ ঘণ্টা, ডিসেম্বর ২২, ২০১৭
ইইউডি/আরআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।