ঢাকা, শনিবার, ২১ বৈশাখ ১৪৩১, ০৪ মে ২০২৪, ২৪ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

‘এক ফ্লাইওভারে কি. মি. প্রতি ৭০৮ কোটি টাকা ব্যয়’

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৩৮ ঘণ্টা, ডিসেম্বর ২২, ২০১৭
‘এক ফ্লাইওভারে কি. মি. প্রতি ৭০৮ কোটি টাকা ব্যয়’ প্রেসক্লাবে আলোচনা সভায় ড. আব্দুল মঈন খান

ঢাকা: বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আব্দুল মঈন খান বলেছেন, সাভার থেকে আশুলিয়া যাওয়ার একটি সড়ক আমরা ৮ কোটি টাকায় করেছিলাম। বর্তমান সরকার সেই সড়কের ওপর দিয়ে একটি ফ্লাইওভার তৈরি করছে। যার কিলোমিটার প্রতি ব্যয় ধরা হয়েছে ৭০৮ কোটি টাকা।

 

শুক্রবার (২২ ডিসেম্বর) জাতীয় প্রেসক্লাবে আয়োজিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।  

মুক্তিযুদ্ধ ও বীর উত্তম প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমান শীর্ষক এ আলোচনা সভার আয়োজন করে বাংলাদেশ জাতীয়তাবাদী নাগরিক দল।

মঈন খান বলেন, আমরা মুক্তিযুদ্ধ করে দেশ স্বাধীন করেছিলাম দুটো উদ্দেশ্যে। প্রথমটি হচ্ছে গণতন্ত্র আর দ্বিতীয়টি হচ্ছে অর্থনৈতিক মুক্তি। কিন্তু বর্তমানে আমরা কি দেখছি? বর্তমান সরকার বিনা ভোটে নির্বাচিত এক সরকার। আর অর্থনীতি বলতে মেগা প্রজেক্ট দিয়ে চলছে দেশ। একটা ফ্লাইওভারে কিলোমিটার প্রতি ব্যয় করা হচ্ছে ৭০৮ কোটি টাকা। পৃথিবীর কোনো দেশে কি এমনটা আছে?

 

তিনি আরো বলেন, বিএনপির জন্ম ক্যান্টনমেন্টে। কিন্তু তারপরও বহুদলীয় গণতন্ত্র দিয়েছে। আর আওয়ামী লীগের জন্ম তো ক্যান্টনমেন্টে নয়, তবু কেন তারা একদলীয় শাসন কায়েম করে।

সাবেক এই মন্ত্রী আওয়ামী লীগের প্রতি চ্যালেঞ্জ ছুঁড়ে দিয়ে বলেন, আসুন সমানে রাজনীতির মাঠে খেলা করি। আপনারা উপজেলা প্রশাসন, জেলা প্রশাসন ও কেন্দ্রীয় প্রশাসনের বেক আপ না নিয়ে, পুলিশ বাহিনী, বুলেট বাহিনীর বেক আপ না নিয়ে মাঠে আসুন। দেখি, কেমন খেলা খেলেন আপনারা।

 
তিনি বলেন, যখন আওয়ামী লীগের নেতারা স্বাধীনতার ঘোষণা দেওয়ার সাহস করেননি, তখন জিয়াউর রহমান সেনাবাহিনীর একজন মেজর হয়েও সাহস দেখিয়েছেন। চট্টগ্রাম আওয়ামী লীগের নেতারা জিয়াউর রহমানকে অনেকটা ঠাট্টা করেই বলেছিলেন-ইউ আর দ্যা মেজর ইন দিজ রুম টু মেইক দ্যা অ্যানাউন্সমেন্ট অ্যান্ড উই আর মাইনর। এরপরই জিয়াউর রহমান কালুরঘাট বেতার কেন্দ্র থেকে বলেছিলেন-আমি মেজর জিয়া, স্বাধানীতার ঘোষণা দিচ্ছি।
 

আয়োজক সংগঠনের সভাপতি শাহজাদা সৈয়দ মো. ওমর ফারুকের সভাপতিত্বে আলোচনা সভায় বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা আব্দুস সালাম, বাংলাদেশ জাতীয়তাবাদী নাগরিক দলের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট জাভেদ ইকবাল প্রমুখ উপস্থিত ছিলেন।


বাংলাদেশ সময়: ১৪২৬ ঘণ্টা, ডিসেম্বর ২২, ২০১৭
ইইউডি/বিএস 
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।