ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

রসিকে প্রমাণিত দুই দলের জনপ্রিয়তাই তলানিতে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮২২ ঘণ্টা, ডিসেম্বর ২২, ২০১৭
রসিকে প্রমাণিত দুই দলের জনপ্রিয়তাই তলানিতে আলোচনা সভা/ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: রংপুর সিটি করপোরেশনের (রসিক) নির্বাচনে আওয়ামী লীগ ও বিএনপির মনোনীত প্রার্থীর ভরাডুবিতে দুই দলের জনপ্রিয়তাই তলানিতে বলে মন্তব্য করেছেন বিকল্পধারা বাংলাদেশের সভাপতি ও যুক্তফ্রন্টের চেয়ারম্যান ডা. এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরী।

শুক্রবার (২২ ডিসেম্বর) রাজধানীর পল্টনে বিজয় দিবস উপলক্ষে বাংলাদেশ জনদল আয়োজিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

বদরুদ্দোজা চৌধুরী বলেন, রসিক নির্বাচনে বড় দুই দলের প্রার্থীকে বিপুল ভোটে পরাজিত করে বিজয়ী হয়েছেন জাতীয় পার্টি মনোনীত প্রার্থী।

এ থেকে প্রমাণিত দু’দলের জনপ্রিয়তা তলানিতে। গত নির্বাচনে যিনি সরকার দলীয় প্রার্থীর কাছে হেরেছিলেন সেই প্রার্থীই এবার লক্ষাধিক বেশি ভোটের ব্যবধানে জিতেছেন। এতে বোঝা যায় সরকারি দল ভোটের কারসাজিতেও ওস্তাদ।

তিনি বলেন, দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি, শিক্ষা ব্যবস্থায় নকলের ছড়াছড়িসহ সব খাতে অরাজকতা চলছে। গত কয়েকমাসে ৫৫ জন ব্যক্তি নিখোঁজ হয়েছেন, এর মধ্যে ৯জন ফিরে এসেছেন কিন্তু কেউ কথা বলেন না। এ যদি হয় জীবনের নিরাপত্তা, এমন দেশকি আমরা চেয়েছিলাম?

এখনই শেষ সময়, লাস্ট চান্স। আপনারা বুঝে নেন তারা কারা? ভবিষ্যৎ প্রজন্মকে কি আপনারা লুটেরা, সন্ত্রাস, ডাকাত, দুর্নীতিবাজদের হাতে তুলে দেবেন? একবার শেষবারের মতো দেখে যেতে চাই, মুক্তিযুদ্ধের স্বপ্ন বাস্তবায়িত হয়েছে।

নবগঠিত যুক্তফ্রণ্টকে নির্বাচিত করার আহ্বান জানিয়ে বদরুদ্দোজা চৌধুরী বলেন, আমাদের বিজয় নিশ্চিত।
    
যুক্তফ্রণ্টের আরেক অংশীদার নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না বলেন, কাল থেকে অনুগত বিরোধী দলীয় নেতা এরশাদ বিজয় বোধ করছেন। হেরে গিয়েও বিজয় দেখছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক। আর বিএনপি জাতীয় নির্বাচনে না গিয়ে যে কষ্ট পাচ্ছে, রংপুরের নির্বাচন দেখে কষ্ট থেকে কেষ্ট পাবেন বলে মনে হচ্ছে না।

এ পর্যন্ত যারাই ক্ষমতায় গিয়েছেন তারাই জনগণের সঙ্গে রসিকতা করেছেন মন্তব্য করে তিনি বলেন, বাংলাদেশ এখন এমন একটা রাষ্ট্র, যা জনগণের না। যারাই সরকার গঠন করে তারাই নিজেদের আখের গোছাতে ব্যস্ত। ওরা চেতনার সঙ্গে ব্যবসা করে আর আমরা মুক্তিযুদ্ধের চেতনা নিয়ে তাদের সঙ্গে লড়াই করবো।

আগামীতে এক-দুই বাদ দিয়ে তৃতীয় শক্তিকে ক্ষমতায় আনতে যুক্তফ্রণ্টকে নির্বাচিত করার আহ্বান জানান মান্না।

এ সময় আরো বক্তব্য দেন- আয়োজক দলের সভাপতি এস এম শাহজাহান, কৃষক শ্রমিক জনতা লীগের সাধারণ সম্পাদক হাবিবুর রহমান তালুকদার প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৪০৫ ঘণ্টা, ডিসেম্বর ২২, ২০১৭
পিএম/ওএইচ/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad
welcome-ad