ঢাকা, বুধবার, ১৭ বৈশাখ ১৪৩১, ০১ মে ২০২৪, ২১ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

‘দেশে নির্বাচনী ব্যবস্থা বলতে কিছই নেই’

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৫২ ঘণ্টা, ডিসেম্বর ১৩, ২০১৭
‘দেশে নির্বাচনী ব্যবস্থা বলতে কিছই নেই’ মানববন্ধন-ছবি-বাংলানিউজ

ঢাকা: বর্তমানে দেশে নির্বাচনী ব্যবস্থা বলতে কিছুই নেই বলে মন্তব্য করেছেন বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু।

বুধবার (১৩ ডিসেম্বর) দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে শিক্ষক কর্মচারী ঐক্যজোটের চেয়ারম্যান ও বিএনপির গণশিক্ষা বিষয়ক সম্পাদক অধ্যক্ষ সেলিম ভূঁইয়ার মিথ্যা মামলা প্রত্যাহার ও নিঃশর্ত মুক্তির দাবিতে এক মানববন্ধনে তিনি এ মন্তব্য করেন।

বাংলাদেশ কলেজ শিক্ষক সমিতি (বাকশিস) মানববন্ধনের আয়োজন করে।

দুদু বলেন, দেশে বেনামে বাকশালী শাসন ব্যবস্থা চলছে। এই বাকশাল ৭৫ সালের বাকশাল না। এই বাকশাল সব প্রতিষ্ঠানকে ধ্বংস করে শুধু আওয়ামী ফ্যাসিবাদের কর্তৃত্ব প্রতিষ্ঠিত করেছে। এখানে নির্বাচন ব্যবস্থা বলে কিছু নেই।

তিনি অভিযোগ করেন, দেশের মানুষের সর্বশেষ আশ্রয়স্থল ছিল বিচার বিভাগ। সেটিও এখন সরকারের দখলে। এ দেশে অর্থনৈতিক ব্যবস্থাপনা ধ্বংস করে দেওয়া হয়েছে লুটপাট করে। বিশৃঙ্খলা পরিস্থিতি সৃষ্টি করা হয়েছে। শিক্ষাঙ্গনে বিরোধী মতের ছাত্র সংগঠন, শিক্ষক সংগঠন অবস্থান করতে পারে না।

তিনি বলেন, পেশাজীবীরা সরকারের অন্যায়, ফ্যাসিবাদী কার্যকলাপের বিরোধিতা করলে তাদের বিরুদ্ধে মিথ্যা মামলা দেওয়া হয়। এ দেশে এখন মুক্তচিন্তা এবং ফ্যাসিবাদের বিরুদ্ধে সংগঠন গড়ে তুললেই মিথ্যা মামলা দেওয়া হয় বলেও মন্তব্য করেন তিনি।

তিনি আরও বলেন, খালেদা জিয়ার বিরুদ্ধে শুধু মিথ্যা মামলাই দেওয়া হয় না, তাকে হেনস্থা করার জন্য এমন কোনো কাজ নাই যা করা হচ্ছে না। সিনিয়র ভাইস-চেয়ারম্যান তারেক রহমানকে একের পর এক মিথ্যা মামলায় জড়ানো হচ্ছে এবং তার বিচার করা হচ্ছে।

আয়োজক সংগঠনের সভাপতি আলমগীর হোসেনের সভাপতিত্বে মানববন্ধনে আরও বক্তব্য দেন-শিক্ষক কর্মচারী ঐক্যজোটের অতিরিক্ত মহাসচিব জাকির হোসেন, প্রেসিডিঢাম সদস্য রোকেয়া চৌধুরী বেবী, কৃষক দলের কেন্দ্রীয় নেতা মাইনুল ইসলাম, দেশ বাঁচাও মানুষ বাঁচাও আন্দোলনের সভাপতি কে এম রকিবুল ইসলাম রিপন, শিক্ষক নেতা সেলিম মিয়া ও বংশাল থানা কৃষকদলের সভাপতি আব্দুর রাজি প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৪৫২ ঘণ্টা, ডিসেম্বর ১৩, ২০১৭
এমএসি/আরআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।