[x]
[x]
ঢাকা, মঙ্গলবার, ১০ আশ্বিন ১৪২৫, ২৫ সেপ্টেম্বর ২০১৮
bangla news

হরতালের সমর্থনে শাহবাগ-পল্টনে দফায় দফায় মিছিল

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭-১১-২৯ ১০:৫২:০৪ পিএম
প্রগতিশীল ছাত্রজোটের নেতাকর্মীদের মিছিল। ছবি: বাংলানিউজ

প্রগতিশীল ছাত্রজোটের নেতাকর্মীদের মিছিল। ছবি: বাংলানিউজ

ঢাকা: বিদ্যুতের দাম বাড়ানোর প্রতিবাদে বাম দলগুলোর ডাকা হরতালের সমর্থনে রাজধানীর শাহবাগ ও পল্টন এলাকায় দফায় দফায় মিছিল হয়েছে।

বৃহস্পতিবার (৩০ নভেম্বর) সকালে শাহবাগ এলাকায় মিছিল করেছেন প্রগতিশীল ছাত্রজোটের নেতাকর্মীরা। আর পল্টন-প্রেসক্লাব এলাকায় দুই গ্রুপে বিভক্ত হয়ে মিছিল করেছেন হরতাল সমর্থকরা।

প্রত্যক্ষদর্শীরা জানান, হরতালের সমর্থনে প্রগতিশীল ছাত্রজোটের কিছু নেতাকর্মী সকালে শাহবাগে জাদুঘরের সামনে এসে অবস্থান নেন। সকাল ৮টার দিকে ১৫-২০ জনকে মিছিল নিয়ে শাহবাগ মোড় থেকে শেরাটন হোটেল পর্যন্ত মিছিল করতে দেখা যায়। তবে, পুলিশের পক্ষ থেকে তাদের বাধা দিতে দেখা যায়নি।হরতাল ঘিরে মিরপুর এলাকায় পুলিশের সতর্কাবস্থান। ছবি: জিএম মুজিবুরঅপর দিকে, প্রায় একই সময়ে পল্টন মোড় এলাকায় দফায় দফায় দুই গ্রুপে মিছিল করেছেন হরতালের সমর্থকরা। পল্টন মোড় থেকে দৈনিক বাংলা, গুলিস্তান, কাকরাইল ও জাতীয় প্রেসক্লাব পর্যন্ত মিছিলগুলো প্রদক্ষিণ করতে দেখা যায়।

যে কোনো ধরনের অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে সকাল থেকেই শাহবাগ এলাকাজুড়ে বিপুল সংখ্যক পুলিশ সদস্য মোতায়েন করা হয়েছে। রাখা হয়েছে সাঁজোয়া যানও। পল্টন মোড়েও দেখা গেছে সাঁজোয়া যানসহ পুলিশের সতর্ক অবস্থান।

পুলিশের রমনা বিভাগের উপ-কমিশনার (ডিসি) মারুফ হোসেন সরদার বাংলানিউজকে বলেন, হরতালের নামে যে কোনো ধরনের অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে পর্যাপ্ত সংখ্যক পুলিশ মোতায়েন আছে।

মানুষের দুর্ভোগ সৃষ্টি হয় এমন কিছু করতে দেওয়া হবে না জানিয়ে তিনি বলেন, কয়েকজন হরতালের সমর্থনে মিছিল করেছে। এতে মানুষ কিংবা যান চলাচলে কোনো সমস্যা হচ্ছে না। এখনও সার্বিক পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।হরতালের দিনে রাজধানীর একটি সড়কের চিত্র। ছবি: জিএম মুজিবুরমতিঝিল জোনের সহকারী কমিশনার (এসি) মো. আরিফুল ইসলাম বলেন, কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা এখনও ঘটেনি। সার্বিক পরিস্থিতি ভালো আছে। তারা মিছিল করছে একদিকে, অন্যদিকে যান চলাচলও স্বাভাবিক রয়েছে। 

সকালে পল্টন এলাকা থেকে ১১ হরতাল সমর্থককে আটকের অভিযোগ প্রসঙ্গে তিনি বলেন, সকালে কয়েকজনকে আটক করা হলেও পরে ছেড়ে দেওয়া হয়েছে।

এছাড়া, সকাল থেকে রাজধানীর কারওয়ান বাজার, ফার্মগেট, আসাদগেট, শ্যামলী ও কল্যাণপুর এলাকা ঘুরে হরতালের কোনো চিত্র চোখে পড়েনি। এসব এলাকায় আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যদেরও বাড়তি তৎপরতা চোখে পড়েনি। যান চলাচলও স্বাভাবিক দেখা গেছে।

বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি), বাংলাদেশের সমাজতান্ত্রিক দল (বাসদ) ও গণতান্ত্রিক বাম মোর্চার ডাকা সকাল ৬টা থেকে দুপুর ২টা পর্যন্ত এ অর্ধবেলার হরতালে বিএনপির সমর্থন রয়েছে।

বাংলাদেশ সময়: ০৯৪৪ ঘণ্টা, নভেম্বর ৩০, ২০১৭/আপডেট ১০৩২ ঘণ্টা
পিএম/এইচএ/

বিদ্যুতের দাম বাড়ানোর প্রতিবাদে বামদের হরতাল চলছে

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa