ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

আওয়ামী লীগ

বিএনপির জন্য অপেক্ষা করছে ‘অশনি সংকেত’

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫১ ঘণ্টা, নভেম্বর ১৪, ২০১৭
বিএনপির জন্য অপেক্ষা করছে ‘অশনি সংকেত’ সভায় ওবায়দুল কাদের, ছবি: বাংলানিউজ

ঢাকা: বিচারপতি এসকে সিনহার পদত্যাগপত্র গ্রহণ অশনি সংকেত, বিএনপির এমন মন্তব্যের জবাবে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, বিএনপির জন্যই অপেক্ষা করছে অশনি সংকেত।

মঙ্গলবার (১৪ নভেম্বর) বিকেলে রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউতে জাতীয় শ্রমিক লীগ আয়োজিত সমাবেশে তিনি এ কথা বলেন। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সাত মার্চের ভাষণ ইউনোস্কো থেকে স্বীকৃতি অর্জনে এ সমাবেশ অনুষ্ঠিত হয়।

ওবায়দুল কাদের বলেন, প্রধান বিচারপতির পদত্যাগপত্র অশনি নয়, বিএনপির জন্যই অপেক্ষা করছে অশনি সংকেত। যেভাবে তারা নেতিবাচক রাজনীতি করছে, আগামী নির্বাচনে অশনি সংকেত আছে।  

তবে কাদের আশা প্রকাশ করেন, দলটি আগামী জাতীয় সংসদ নির্বাচনে অংশ নেবে।

বিএনপিকে উদ্দেশ্য করে তিনি আরও বলেন, নিজেরা আগে শুদ্ধ হোন, তারপরে অন্যকে বলুন। আসলে বিএনপি এতো পাপ করেছে, তা ধৌত করলে বুড়িগঙ্গার পানি আরও ময়লা হয়ে যাবে। সবসময় বলেন, ১৫৩ জন বিনাভোটে নির্বাচিত; আসেন চ্যালেঞ্জ করুন। এখানে আইনের, নির্বাচনের কী সমস্যা? গতবার আপনারা এলেন না এটা আপনাদের সমস্যা, নির্বাচনের কোনো সমস্যা নয়।

স্বাধীনতার ঘোষক নিয়ে তিনি বলেন, স্বয়ং জিয়াউর রহমান নিজেও বলে গিয়েছেন তিনি স্বাধীনতার ঘোষণা পাঠ করেছেন। তিনি নিজেই বলে গিয়েছেন বঙ্গবন্ধুর সাত মার্চের ঘোষণা স্বাধীনতার গ্রিন সিগন্যাল। বঙ্গবন্ধুকে নিয়ে কিছু বললে, ছোট করলে, বঙ্গবন্ধু ততো বড় হন।

জাতীয় শ্রমিক লীগের সভাপতি শুক্কুর মাহমুদের সভাপতিত্বে আরও বক্তব্য রাখেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ, শ্রম বিষয়ক সম্পাদক হাবিবুর রহমান সিরাজ, জাতীয় শ্রমিক লীগের সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৮২৬ ঘণ্টা, নভেম্বর ১৪, ২০১৭
এমইউএম/আইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad