[x]
[x]
ঢাকা, বুধবার, ১১ আশ্বিন ১৪২৫, ২৬ সেপ্টেম্বর ২০১৮
bangla news

‘সমাজতান্ত্রিক আদর্শ না হলে উন্নয়নের সুফল জনগণ পাবে না’

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭-১১-১১ ৬:১১:০৪ এএম
রাশেদ খান মেনন

রাশেদ খান মেনন

ঢাকা: সমাজতান্ত্রিক আদর্শনীতি গ্রহণ করা না হলে উন্নয়নের সুফল জনগণ পাবে না বলে মন্তব্য করেছেন ওয়ার্কার্স পার্টির সভাপতি, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রী রাশেদ খান মেনন।

শনিবার (১১ নভেম্বর) দুপুরে দলের কেন্দ্রীয় কমিটির উদ্যোগে কেন্দ্রীয় শহীদ মিনারে অক্টোবর বিপ্লবের শতবার্ষিকীর সমাপনী সমাবেশে তিনি এ মন্তব্য করেন। 

রাশেদ খান মেনন বলেন, সমাজতন্ত্র অলীক কল্পনা নয়, এটি বাস্তব। রুশ বিপ্লবের মধ্য দিয়ে এটি বাস্তবে প্রয়োগ হয়েছিল। আমাদের সংবিধানে সমাজতন্ত্রকে মূলনীতি হিসেবে গ্রহণ করেছি, সুতরাং তার বাস্তবায়ন সাংবিধানিক দায়িত্ব। 

তিনি দুঃখ প্রকাশ করে বলেন, দেশের অর্থনীতি নয়া উদারনীতি দ্বারা পরিচালিত হচ্ছে। ফলে নিয়ন্ত্রণ চলে গেছে লুটেরা পুঁজিপতিদের হাতে। সৃষ্টি হচ্ছে আয় বৈষম্য। গ্রাম-শহরের মধ্যে বৈষম্যের বিপরীতে সমাজতান্ত্রিক আদর্শনীতি গ্রহণ করা না হলে উন্নয়নের সুফল জনগণ পাবে না।

অক্টোবর বিপ্লবের শতবর্ষে বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি গত ২৬ মে ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউটে সেমিনারের মধ্য দিয়ে উদ্বোধনী আয়োজন করে। পাশাপাশি ছিল দেশব্যাপী সেমিনার, সিম্পোজিয়াম, মিছিল, সমাবেশ ও আলোচনা সভা। 

বাংলাদেশ সময়: ১৭০৬ ঘণ্টা, নভেম্বর ১১, ২০১৭ 
আইএ

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa