ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

চার ঘণ্টা পর জামায়াতের হরতালে বিএনপির সমর্থন

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬৫৫ ঘণ্টা, অক্টোবর ১২, ২০১৭
চার ঘণ্টা পর জামায়াতের হরতালে বিএনপির সমর্থন রুহুল কবির রিজভী আহমেদ

ঢাকা: জামায়াতের ডাকা হরতাল শুরুর চারঘণ্টা পর এতে সমর্থন দিয়েছে বাংলাদেশের জাতীয়তাবাদী তল বিএনপি। 

বৃহস্পতিবার (১২ অক্টোবর) সকাল ১০টার দিকে নয়াপল্টন দলের কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে এ সমর্থনের কথা জানান দলের সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাড. রুহুল কবির রিজভী আহমেদ।  

এর আগে সকাল ৬টায় শুরু হয় জামায়াতের সকাল-সন্ধ্যা হরতাল।

 

রিজভী বলেন, ‘বিএনপি নীতিগতভাবে জামায়াতের ডাকা হরতালকে সমর্থন করে। ’ ২০ দলীয় জোট সমর্থন করে কিনা প্রশ্নের জবাবে রিজভী বলেন, ‘এ বিষয়ে এখনও জোটের নেতাদের সঙ্গে কথা হয়নি। ’ 

জামায়াতের আমির মকবুল আহমাদসহ কেন্দ্রীয় নেতাকর্মীদের গ্রেফতার ও রিমান্ডে নেওয়ার প্রতিবাদে গত মঙ্গলবার এক বিবৃতির মাধ্যমে বৃহস্পতিবার (১২ অক্টোবর)  সারাদেশে সকাল-সন্ধ্যা হরতালের ডাক দেন দলটির ভারপ্রাপ্ত আমির অধ্যাপক মুজিবুর রহমান।  


রিজভী বলেন, ‘সরকার ভয় ও শঙ্কা ছড়িয়ে দিয়ে সারাদেশে রাজত্ব কায়েম করতে চাচ্ছে। এ জন্য জামায়াত ও বিএনপির নেতাদের গ্রেফতার করছে। দেশে এখন কোনো আন্দোলন নেই, নির্বাচন নেই, নেই কোনো কর্মসূচি। তারপরও হঠাৎ আকস্মিকভাবে সরকার তাদের নির্যাতন ও জুলুমের ধারাবাহিকতা প্রতিষ্ঠায় বিএনপিসহ বিরোধীদলের নেতাকর্মীদের গ্রেফতার করছে। রিমান্ডের নামে নির্যাতন করছে।  

তিনি বলেন, রাজনৈতিক দলগুলোর সঙ্গে চলমান সংলাপের অংশ হিসেবে আগামী ১৫ অক্টোবর বিএনপির সঙ্গে সংলাপ করবে নির্বাচন কমিশন। যেখানে বিএনপির একটি প্রতিনিধিদল অংশ নেবে। সংলাপে বিএনপির পক্ষ থেকে যে সব বিষয় তুলে ধরা হবে তা  আমাদের দলের সিনিয়র নেতারা আলোচনার মাধ্যমে চূড়ান্ত করছেন।  

সংবাদ সম্মেলনে  উপস্থিত ছিলেন- বিএনপির কেন্দ্রীয় নেতা খায়রুল কবির খোকন, সানাউল্লাহ মিয়া, মাসুদ আহমেদ তালুকদার, মুনির হোসেন, আমিনুল ইসলাম প্রমুখ।

বাংলাদেশ সময়: ১২৪৯ ঘণ্টা, অক্টোবর ১২, ২০১৭
বিএস 
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।