ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

খালেদার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানায় বিএনপির বিক্ষোভ 

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২১ ঘণ্টা, অক্টোবর ৯, ২০১৭
খালেদার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানায় বিএনপির বিক্ষোভ 

ঢাকা: বাসে পেট্রোল বোমা হামলা মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াসহ ৭৮ জনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারির প্রতিবাদে রাজধানীতে বিক্ষোভ মিছিল করেছে ঢাকা মহানগর উত্তর বিএনপি।  

সোমবার (০৯ অক্টোবর) বেলা ২টায় ঢাকা মহানগর উত্তর বিএনপি’র উদ্যোগে মিছিলটি বের করা হয় বলে বিজ্ঞপ্তিতে বলা হয়।  

এতে বলা হয়, ভাষানটেক থানার বিএনপি একটি মিছিল কচুক্ষেত বাজার এর সামনে থেকে বের হয়ে তামান্না কমপ্লেক্সের সামনে গেলে পুলিশি বাধায় মিছিলটি ছত্রভঙ্গ হয়ে যায়।

মিছিলটিতে নেতৃত্ব দেন- থানা বিএনপি সভাপতি গোলাম কিবরিয়া মাখন।  

এদিকে রমনা থানা বিএনপির একটি মিছিল মগবাজার রোড থেকে ওয়ারলেস মোড়ে গিয়ে শেষ হয়। এতে নেতৃত্ব দেন- কাকন, শাহীন, টুটুল, নুর হোসেন, সাব্বির ও হানিফ প্রমুখ।  

এছাড়া ঢাকার বিভিন্ন থানা বিএনপির নেতাকর্মীরা গ্রেফতারি পরোয়ানা জারির প্রতিবাদে বিক্ষোভ মিছিল বের করে।  

২০১৫ সালের ৩ ফেব্রুয়ারি ভোরে ২০ দলীয় জোটের অবরোধের সময় চৌদ্দগ্রামের জগমোহনপুরে কক্সবাজার থেকে ঢাকাগামী আইকন পরিবহনের একটি বাসে পেট্রোল বোমা ছুড়ে মারে দুর্বৃত্তরা। এতে ৮ যাত্রী দগ্ধ হয়ে মারা যান। আহত হন আরও ২০ জন যাত্রী।  

এ ঘটনায় চৌদ্দগ্রামের সাবেক সংসদ সদস্য এবং জামায়াত নেতা ডা. আবদুল্লাহ মোহাম্মদ তাহেরকে প্রধান আসামি করে ৫৬ জনের নাম উল্লেখ ও ২০ জনকে অজ্ঞাত আসামি করে মামলা দায়ের করা হয়। ‍

বাংলাদেশ সময়: ২০১৫ ঘণ্টা, অক্টোবর ০৯, ২০১৭
বিএস 
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।